• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার ভোটে আ. লীগ

উত্তর দেখবেন তোফায়েল, দক্ষিণে আমু

  অধিকার ডেস্ক

০৩ জানুয়ারি ২০২০, ১৬:৫৯
সিটি করপোরেশন
ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন (ছবি : ফাইল ফটো)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ থেকে দুই সিনিয়র নেতাকে সমন্বয়কের দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) তোফায়েল আহমেদ ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) আমির হোসেন আমুকে দায়িত্ব দিয়ে নির্বাচন পরিচালনা কমিটি অনুমোদন করেছে দলটি। আগামী ৩০ জানুয়ারি এই দুই সিটির নির্বাচন সামনে রেখে নির্বাচন কার্যক্রম পরিচালনায় নেতৃত্ব দেবেন এই দুই নেতা।

শুক্রবার (৩ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় এই দুই কমিটির অনুমোদন দেওয়া হয়।

জানা গেছে, ডিএনসিসি নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। কমিটিতে অন্তর্ভুক্ত আছেন— দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এবং যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ অন্যান্যরা।

অন্যদিকে, ডিএসসিসির কমিটিতে সদস্য সচিব থাকছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। এই টিমে আরও অন্তর্ভুক্ত আছেন— দলের সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ অন্যান্যরা।

আরও পড়ুন : বিএনপির তাজুকে কারাগারে পাঠানোর নির্দেশ

ঢাকা উত্তর সিটিতে সাধারণ ওয়ার্ড ৫৪টি, সংরক্ষিত নারী ওয়ার্ড ১৮টি। অন্যদিকে ঢাকা দক্ষিণে সাধারণ ওয়ার্ড ৭৫টি, সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। গত ২২ জানুয়ারি নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৩০ জানুয়ারি দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড