• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিএনপির মিছিল থেকে দুজন আটক 

  নিজস্ব প্রতিবেদক

১২ ডিসেম্বর ২০১৯, ১৩:৫৮
বিএনপির বিক্ষোভ মিছিল থেকে এক নেতাকে আটক করছে পুলিশ
বিএনপির বিক্ষোভ মিছিল থেকে এক নেতাকে আটক করছে পুলিশ (ছবি : দৈনিক অধিকার)

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল থেকে দুই নেতাকে আটক করেছে পুলিশ।

আটককৃত নেতারা হলেন— পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ পাটোয়ারী ও পল্টন থানা ছাত্রদলের সাবেক নেতা ইব্রা‌হিম খ‌লিল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। তবে এই মামলায় জামিন না হলেও গঠিত মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বেগম জিয়াকে আরও উন্নত চিকিৎসা দেওয়ার নির্দেশনা দেন আদালত।

এর পরই হাইকোর্টের মাজার গেটের মূল ফটকের বিপরীতে কার্জন হলের পাশে ফুটপাতে দাঁড়িয়ে বিএনপির ১৮-২০ জন নেতা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিলে পুলিশ তাদের ধাওয়া করে। সেখান থেকে দুজন নেতাকে আটক করে পুলিশ।

এ দিকে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এ দিকে বিএনপির নাশকতা মোকাবিলায় আওয়ামী লীগও দলের কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর পয়েন্টে পাল্টা অবস্থান নিয়েছে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড