• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর-খুলনার দুই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার চায় বিএনপি

  অধিকার ডেস্ক    ০৫ মে ২০১৮, ১২:১৩

নির্বাচনী প্রচারণায় দলীয় নেতাকর্মীদের প্রচারে বাধা দেওয়া ও গ্রেপ্তার-হয়রানি করা হচ্ছে দাবি করে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন এলাকা থেকে গাজীপুরের পুলিশ সুপার মো. হারুন অর রশিদ ও খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবিরের প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে বিএনপি। বলা হয় নির্বাচনে সব প্রার্থীদের জন্য সমান সুযোগ তৈরির স্বার্থে ও নির্বাচনী দায়িত্ব থেকে অব্যহতি দিতে নির্বাচন কমিশনকে গত বৃহস্পতিবার এই অনুরোধ জানানোর পর আজ আবারো দলটির পক্ষথেকে এই দাবি জানানো হয়।

এর আগে, সেই বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানের নেতৃত্বে একটি প্রতিনিধি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য কমিশনারদের সঙ্গে দেখা করে দলটির পক্ষ থেকে তারা এসব দাবি জানান।

সিইসি কে এম নূরুল হুদা এসব বিষয়ে জানিয়েছেন, দুই পুলিশ কর্মকর্তার প্রত্যহারের বিষয়ে কমিশনারদের সঙ্গে ইতিমধ্যে তাঁর আলোচনা হয়েছে এবং আনিত সকল অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। তারা পর্যবেক্ষেণয় আছেন। তবে তিনি তখন বিএনপির প্রচারে বাঁধা দেয়ার অভিযোগটিয় সঠিক নয় বলে উড়িয়ে দেন।

এসব বিষয়ে ড. মঈন আমাদের জানান, ‘গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় শান্তিপূর্ণ প্রচার চলছিল। কিন্তু গত দু’দিন ধরে সেখানের বিভিন্ন জায়গায় পুলিশ প্রচারে বাধা দিচ্ছে’।

আবার অন্যদিকে ‘খুলনায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার অজুহাতে নির্বাচনী কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। বুধবার রাতে বিভিন্ন স্থানে হানা দিয়ে ১৯ জনকে গ্রেপ্তার করেছে। নিরাপত্তাসহ বিভিন্ন অজুহাতে বিরোধীদের ভয়ভীতি দেখাচ্ছে পুলিশ’। এসকল অভিযোগের প্রসঙ্গে সিইসি সাংবাদিকদের বলেন, বিএনপির সঙ্গে নির্বাচন নিয়ে খোলামেলা আলোচনা হয়েছে। আর এই পুলিশ কর্মকর্তা প্রত্যাহারের বিষয়ে কমিশন সকলে যে সিদ্ধন্ত নিবেন, তাই আমরা গ্রহন করবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড