• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যর্থ মন্ত্রীদেরও সরানো হবে : ওবায়দুল কাদের 

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ১৫:২৭
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিসভায় যারা ভালো করবে না তাদের দায়িত্বে পরিবর্তন আনা হবে। যারা নিজ নিজ কাজে ব্যর্থ হয়েছেন তাদেরও সরিয়ে দেওয়া হবে।

সোমবার (০৯ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল নিয়ে দলটির সাধারণ সম্পাদক বলেন, দলের সভাপতি পদে পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। নেত্রী তো বারবার বিদায় নিতে চেয়েছেন। তিনি যেতে চাইলেও তাকে যেতে দেওয়া যায় না।

সাধারণ সম্পাদক পদে নিজের দায়িত্ব সংক্রান্ত প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী চাইলে দলের দায়িত্ব পালন করব। দায়িত্ব পালনে আমি কোনো চাপের মুখে নেই। আমি শারীরিকভাবেও সুস্থ আছি। 

‘পদে রাখবেন কিনা সেটা নেত্রীর ইচ্ছা। তিনি বললে আমার দায়িত্ব পালনে অনীহা নেই।’

সাধারণ সম্পাদক পদে থাকার ইচ্ছা নেই, এমন কথা বলেননি উল্লেখ করে কাদের বলেন, পদে থাকা নিয়ে আমি এ ধরনের কথা বলিনি। আমি বলেছি সভাপতি পদে পরিবর্তনের সম্ভাবনা নেই। বাকি পদগুলো নেত্রী নিজে সাজান। তিনি যেটা ভালো মনে করেন তা করবেন। 

যেকোনো পদে পরিবর্তন হতে পারে, নেত্রী দলের স্বার্থে করতে পারেন। তিনি যা করবেন, এক বাক্যে সবাই মেনে নেবেন। এ ক্ষেত্রে কোন ক্ষোভ, দুঃখ কিংবা বেদনা নেই। এমন কিছু এ পর্যন্ত কখনও হয়নি, এবারও হবে না আশা করি, যোগ করেন ওবায়দুল কাদের। 

দায়িত্ব পালনে কোন অপূর্ণতা আছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রণালয়ের কাজগুলো ট্র্যাকে চলে আসছে। দলেও আমাদের কিছু সিস্টেম আছে, বিভাগীয় পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত নেতারা আছেন, কাজেই কোন সমস্যা তো হয়নি। কোনো কাজ অপূর্ণ থাকছে না। কোনো প্রয়োজনে সচিবরা তো আছেনই, তারা ফোন করলে নির্দেশনা দিই। সার্বিকভাবে আমি যথেষ্ট উপভোগ করছি।

ওডি/কেএসআর
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড