• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাজনৈতিক দুর্নীতি সবচেয়ে বড় দুর্নীতি : ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৯, ১২:৩৫
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ছবি : সংগৃহীত)

দুর্নীতি শুধু আর্থিক হয় না। সামাজিক দুর্নীতি, রাজনৈতিক দুর্নীতি সবচেয়ে বড় দুর্নীতির মধ্যে পড়ে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের দেশে সমস্ত দুর্নীতি শুরু হয়েছে। আজকে আর্থিক দুর্নীতি এমন এক পর্যায়ে গিয়েছে, যেখানে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ও সংসদ সদস্যের মধ্যে বাক-বিতণ্ডা হচ্ছে।

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা উপলক্ষে সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ কথা বলেন।

সকল ধরনের দুর্নীতির বিরুদ্ধে জনগণকে রুখে দাঁড়াতে হবে মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, আন্তর্জাতিক দুর্নীতি দমনের সঙ্গে সঙ্গে বাংলাদেশে যে দুর্নীতি গ্রাস করছে তার বিরুদ্ধে জনগণের রুখে দাঁড়ানো দরকার।

সাবেক এ মন্ত্রী বলেন, আমরা দেখেছি শুদ্ধি অভিযানের নাম করে ছোটখাটো দুর্নীতির সঙ্গে যারা জড়িত শুধু তাদের গ্রেফতার করা হয়েছে। যারা বড় দুর্নীতিবাজ, রুই কাতলা, সমস্ত সমাজকে গ্রাস করছে তাদের সম্পর্কে কিছু আলোচনা হচ্ছে না।

তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতিকে দুর্নীতির মাধ্যমে প্রায় ধ্বংস করে ফেলা হয়েছে। একটি-দুটি সেক্টরে নয়। শেয়ারবাজার দুর্নীতি, ব্যাংক কেলেঙ্কারি, বিদ্যুতের পাওয়ার প্লান্ট দুর্নীতি, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি। এইগুলো এমন পর্যায়ে পৌঁছেছে যে বাংলাদেশের অর্থনীতি এখন প্রায় শূন্যের কোঠায় এসে পৌঁছেছে।

‘দুর্নীতির সবচেয়ে বড় কারণ, দুর্নীতির মাধ্যমে নির্বাচন প্রক্রিয়াকে ধ্বংস করে দিয়ে বর্তমান সরকার ক্ষমতা দখল করে আছে। এই বিষয়ে জনগণের সচেতন হয়ে উঠছেন। তারা প্রতিবাদ করছেন। সকল ধরনের দুর্নীতি প্রতিরোধ করার জন্য তারা ঐক্যবদ্ধ হচ্ছে।’

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে মির্জা ফখরুল বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে এসে আমরা শপথ নিয়েছি যে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য জনগণের যে সংগ্রাম তা অব্যাহত রাখব।

ওডি/কেএসআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড