• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগের সম্মেলনের প্রতিফলন আ. লীগের সম্মেলনেও দেখা যাবে : তথ্যমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৪ নভেম্বর ২০১৯, ১৫:৪৭
তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ছবি : সংগৃহীত)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে আ. লীগের পরিবার পরিচালিত হয়। সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের বহু সম্মেলন ইতোমধ্যে হয়েছে। সম্প্রতি যুবলীগের সম্মেলন যে প্রক্রিয়ায় হয়েছে তার একটা প্রতিফলন আসন্ন আওয়ামী লীগের সম্মেলনে দেখা যাবে বলে মন্তব্য করেছেন তিনি।

তিনি বলেন, আমি এ ব্যাপারে পুরোপুরিভাবে কিছু বলতে পারব না। তবে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি এ বিষয়ে বলতে পারবেন।

তবে এটা ঠিক যুবলীগের সম্মেলন যে প্রক্রিয়ার মধ্যে দিয়ে হয়েছে সেই প্রক্রিয়ার বাইরে গিয়ে আওয়ামী লীগের সম্মেলন হবে না বলেও জানান তথ্যমন্ত্রী।

রবিবার (২৪ নভেম্বর) সচিবালয়ে ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউইর সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের পরিবার পরিচালিত হয়। এরই মধ্যে সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের অনেকগুলো সম্মেলন হয়েছে। প্রতিটি সম্মেলনের মাধ্যমে যারা নেতৃত্বের দায়িত্ব পেয়েছেন তারা সবাই স্বচ্ছ ভাবমূর্তির সৎ ও ভালো মানুষ।

তিনি বলেন, রাজনীতিকে যারা কলুষিত করতে চান ও জিয়াউর রহমান রাজনীতিতে দুর্বৃত্তায়নের যে প্রক্রিয়া শুরু করেছিলেন, আর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান (তৎকালীন) এরশাদ যার ষোলো কলা পূর্ণ করেছিলেন, সেই চক্র থেকে বের করে এনে পরিচ্ছন্ন ভাবমূর্তির শিক্ষিত মানুষের হাতে নেতৃত্ব তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যা রাজনীতিতে এবং দেশের জন্য মঙ্গল।

দেশের অন্য রাজনৈতিক দলগুলো এটি দেখে শিক্ষা নেবে বলেও আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

যুবলীগের নতুন কমিটি সম্পর্কে তিনি বলেন, চমৎকার হয়েছে যুবলীগের নতুন কমিটি। কিছু নেতৃত্বের কারণে যুবলীগকে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছিল। তবে শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের সম্মেলনের মাধ্যমে চমৎকার একটি কমিটি গঠিত হয়েছে। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির বড় ছেলের হাতে যুবলীগের চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়েছে। শেখ ফজলে শামস পরশ অত্যন্ত সুশিক্ষিত সৎ ও ভালো মানুষ।

এর আগে ওমানের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাতের বিষয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ওমানে প্রায় ২০ লাখ বিদেশি আছেন। যার মধ্যে প্রায় ৭ লাখ প্রবাসী বাংলাদেশি। দক্ষতা ও সততার সঙ্গে প্রবাসী বাংলাদেশি সেখানে কাজ করছে। ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউই সেটির ভূয়সী প্রশংসা করেছেন।

তিনি বলেন, ওমানের বিনিয়োগ যাতে বাংলাদেশে আসে সেই বিষয়ে নিয়ে রাষ্ট্রদূত তাঈদ সেলিম আব্দুল্লাহ আল আলাউইর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড