• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুবলীগের নতুন নেতৃত্ব নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

  অধিকার ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১৫:৪০
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ছবি : সংগৃহীত)

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৭ম কংগ্রেস আগামীকাল শনিবার (২৩ নভেম্বর)। এরই মধ্যে জল্পনা-কল্পনা চলছে কে আসছে এই সংগঠনের নেতৃত্বে।

যুবলীগের নতুন নেতৃত্বে কে আসছে, এমন এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘যুবলীগের কাউন্সিলররা ঠিক করবে নতুন নেতৃত্বে কে আসবে। তবে আমাদের অভিভাবক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ সেক্ষেত্রে আমরা নেব। নতুন নেতৃত্বে কে আসবে এখনই বলা যাচ্ছে না।’

শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯-এর প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনি। তার পরিবার থেকে উত্তরাধিকার অর্থে কাউকে যদি নেতা হিসেবে চান সেই অধিকার অবশ্যই যুবলীগ নেতাকর্মীদের আছে।’

কংগ্রেসে যুবলীগের গঠনতন্ত্রে গুরুত্বপূর্ণ কোনো পরিবর্তন আনা হবে কি না, এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের গঠনতন্ত্রে কোনো পরিবর্তন, সংশোধন, পরিমার্জন হবে কি না সেটি কাউন্সিলররা ঠিক করবেন। যুবলীগের নতুন নেতৃত্ব কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে বিষয়টি উত্থাপন করলে কাউন্সিলরদের সম্মতিতেই তা পাস হবে।

প্রসঙ্গত শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস-২০১৯ অনুষ্ঠিত হবে। এই কংগ্রেসে সাত বছর পর নতুন নেতৃত্ব পাবে যুবলীগ।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড