• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খালেদার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ শনিবার

  অধিকার ডেস্ক

১৯ নভেম্বর ২০১৯, ১৩:৪০
বিএনপি
বিএনপির লোগো (ছবি : সংগৃহীত)

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী শনিবার (২৩ নভেম্বর) রাজধানী ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ করার পরিকল্পনা নিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ওইদিন দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ হবে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামী বুধবার (২০ নভেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকাসহ সারা দেশব্যাপী দলীয় কার্যালয়ে তার দীর্ঘায়ু কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। একদিন পর অর্থাৎ আগামী বৃহস্পতিবার (২১ নভেম্বর) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বেলা ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, নেত্রীর (খালেদা জিয়া) শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পায়ে হেঁটে আদালতে যাওয়ায় তার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় নেত্রীর হাত-পায়ের ব্যথা গোটা শরীরে ছড়িয়ে পড়েছে, শরীরে বিভিন্ন জয়েন্টগুলোতে প্রচণ্ড ব্যথার কারণে তিনি নিজে উঠে দাঁড়াতে পারছেন না, এমনকি সোজা হয়েও বসতে পারছেন না। এছাড়া নিজের হাতে খাবার তুলে খেতে পারছেন না তিনি। তার স্বাস্থ্যের খুবই অবনতি হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার পছন্দমতো হাসপাতালে তাকে সুচিকিৎসা নেওয়ার সুযোগ করে দিন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড