• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে আজ বিএনপির সমাবেশ

  অধিকার ডেস্ক

১৮ নভেম্বর ২০১৯, ০৯:০৮
বিএনপির লোগো

দেশের বাজারে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে আজ সোমবার (১৮ নভেম্বর) সমাবেশ করবে বিএনপি। সকাল ১০টা থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হবে।

রবিবার (১৭ নভেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এছাড়া একই ইস্যুতে সারাদেশে মহানগর ও জেলা সদরে কর্মসূচি পালিত হবে বলেও জানান তিনি।

রিজভী বলেন, পেঁয়াজের সঙ্গে চালের দামও পাল্লা দিয়ে বাড়ছে। যে যেভাবে পারছে সাধারণ মানুষের টাকা লুটে নিচ্ছে। গত কয়েকদিন চালের দাম কেজিতে ৪ থেকে ৬ টাকা পর্যন্ত বেড়েছে। সরকার বলেছে, সারাদেশে চালের পর্যাপ্ত মজুদ রয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, এখন সরকারের কতিপয় মন্ত্রী-এমপির মদদে চালের ব্যবসায়ীরাও বেপরোয়া হয়ে উঠছে। চালের দামও বাড়তে শুরু করেছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, পেঁয়াজের পর সরকারের প্রচ্ছন্ন ছত্রছায়ায় সিন্ডিকেটের নজর এখন চালের বাজারেও। দাম নিয়ন্ত্রণে সরকারের কোনো সংস্থার দৃশ্যমান পদক্ষেপ নেই। এখন চালও জনগণকে বাড়তি দরে কিনতে হচ্ছে।

চালের আমদানিও গত বছরের এই সময়ের চেয়ে বেশি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পাইকারি ও খুচরা বাজারে সরবরাহও স্বাভাবিক। কোথাও চালের কোনো ঘাটতি বা সংকট নেই। তারপরও বাড়ছে চালের দাম।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড