• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবারের আন্দোলন পেঁয়াজের জন্য

  নিজস্ব প্রতিবেদক

১৬ নভেম্বর ২০১৯, ২২:০৯
পেঁয়াজ
প্রতীকী ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি এবার পেঁয়াজের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারা দেশে আন্দোলনের ডাক দিয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে দলটি সোমবার (১৮ নভেম্বর) রাজধানীসহ দেশজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করবে।

শনিবার (১৬ নভেম্বর) রাতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে এবং কৃষকদের ন্যায্য দাম পাওয়ার দাবিতে ওই দিন রাজধানীসহ সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে দলটি।

মির্জা ফখরুল বলেন, অস্বাভাবিকভাবে পেঁয়াজের দাম বেড়েছে। এতে সিন্ডিকেট জড়িত। সরকারের মদদপুষ্ট লোকেরা এ সিন্ডিকেটের পেছনে জড়িত। বলা হচ্ছে, সরকারের ধারণাই নেই যে, কী পরিমাণ আমদানি হচ্ছে আর কী পরিমাণ রপ্তানি হচ্ছে। এ কারণে পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। পেঁয়াজ ছাড়াও অন্য সব নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে।

ফখরুল বলেন, বিএনপি এ সরকারের ব্যর্থতায় তীব্র নিন্দা জানাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, আবার বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাব আসছে। ২৮ নভেম্বর এ ব্যাপারে গণশুনানি রয়েছে। এবার সিদ্ধান্ত নিয়েছি, বিএনপির পক্ষ থেকে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদের নেতৃত্বে একটি দল এ গণশুনানিতে থাকবে। ওই দলের সদস্যরা হচ্ছেন- সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বরকত উল্লাহ বুলু ও এবিএম মোশাররফ হোসেন। শুনানিতে তারা বিএনপির বক্তব্য তুলে ধরবেন।

তিনি বলেন, ভারত সফরে যেসব চুক্তি হয়েছে তা প্রকাশ করার জন্য বিএনপি প্রধানমন্ত্রীকে চিঠি পাঠাবে। প্রধানমন্ত্রীর অফিসে কাল-পরশুর মধ্যে চিঠি পাঠানোর ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড