• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

চেয়ারপারসনকে কারামুক্ত করতে রাজপথে নামতে হবে : ফখরুল

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১২:১৬
মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। (ফাইল ছবি)

দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হলে রাস্তায় নামতে হবে, এর কোনো বিকল্প নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কোনো ফ্যাসিস্ট শক্তিকে এককভাবে পরাজিত করা যায় না। সব দেশপ্রেমিক শক্তিকে এক জায়গায় আনতে হবে। আমরা সেই লক্ষ্যেই যাচ্ছি। আমরা মনে করি, সব দেশপ্রেমিক ও গণতান্ত্রিক শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে একনায়ক ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে সক্ষম হব।

শুক্রবার (০৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে ৭ নভেম্বর জাতীয় সংহতি ও বিপ্লব দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় ভারত আমাদের পানি নিয়ে যায়, কিন্তু পানি দেয় না বলে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘সীমান্তে আমাদের লোকজনকে গুলি করে মারে, তার কোনো বিচার হয় না। আবার সমুদ্রে রাডার বসিয়ে পর্যবেক্ষণ করবে, সেখানে আমাদের কী অবস্থা হবে, তা জানি না। যেখানে আমাদের স্বাধীনতা স্বার্বভৌমত্ব বিপন্ন, গণতন্ত্র বিপন্ন, সেখানে আমাদের ঐক্যবদ্ধ হয়ে সামনের দিকে যেতেই হবে। আসুন সেই লক্ষ্যেই ঐক্যবদ্ধ হয়ে সামনে দিকে এগিয়ে যাই। বিজয় হবেই।’

জাতীয় সংহতি ও বিপ্লব দিবস প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, ‘আজকে যারা বিনা ভোটে নির্বাচিত হয়ে সরকারে আছেন তারা বলেন, ৭ নভেম্বর মানেন না। মানবেন কেন? স্বার্বভৌমত্ব ও স্বাধীনতা বিশ্বাস করেন না বলেই মানেন না। যারা দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বে বিশ্বাস করেন, একটা স্বাধীন রাষ্ট্র হিসেবে দেখতে চান, তারা অবশ্য ৭ নভেম্বরকে মান্য করবেন। কারণ ওইদিন আমরা নতুন করে ষড়যন্ত্রকে রুখে দিয়েছিলাম।’

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, স্থায়ী কমিটির সদস্য ব্যাস্টিটার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড