• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগে ভিসিকে সরান, পরে ব্যবস্থা নিন- প্রধানমন্ত্রীকে আ স ম রব

  নিজস্ব প্রতিবেদক

০৮ নভেম্বর ২০১৯, ১৭:১৪
শেখ হাসিনা ও  আ স ম আবদুর রব
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আ স ম আবদুর রব (ছবি : সংগৃহীত)

‘প্রধানমন্ত্রী বলেছেন- দুর্নীতি পাওয়া না গেলে আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আপনি ব্যবস্থা নিন, তার আগে ভিসিকে সরান। আশ্চর্যের বিষয়, একটা দেশের প্রধানমন্ত্রী উল্টাপাল্টা কথা বলছেন।’

‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ দিতে ব্যর্থ হলে আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ বলে বৃহস্পতিবার (৭ নভেম্বর) জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এ বক্তব্যের প্রেক্ষিতে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব এসব কথা বলেন।

শুক্রবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সিটির সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তব্য দেন আবদুর রব। অনুষ্ঠানটির আয়োজক স্বাধীনতা ফোরাম।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ‘পতন’ না হওয়া পর্যন্ত বাঁচতে চান জেএসডি সভাপতি। তিনি বলেন, আল্লাহর কাছে দোয়া করি; এ সরকারের পতন হওয়ার আগে যেন আমার মৃত্যু না হয়।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষকে পুকুরে ফেলে দেওয়ার প্রসঙ্গ টেনে জেএসডি সভাপতি বলেন, শিক্ষার্থীর গুণ্ডামির প্রতিবাদ করার কারণে শিক্ষককে পানিতে ডুবানো হলো। শিক্ষার্থীরা ৪ মাস ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলন করছেন। প্রধানমন্ত্রী বিদেশে থাকার সময় থেকে তাদের আন্দোলন চলছে। একজন ভাইস চ্যান্সেলর একজন মহিলার যদি লজ্জা না থাকে, আপনি ভুল না করলেও কীভাবে এখনো দায়িত্বে থাকেন?

সরকারের উদ্দেশে আ স ম রব বলেন, স্বাধীনতা হরণ করে মানুষের কণ্ঠরোধ করে ক্ষমতায় থাকলে কী হবে; তা আমি কিন্তু বলব না। তবে মানুষ রাস্তায় নামলে আপনাদের খুঁজে পাওয়া যাবে না। তাই বলব, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেন। না হলে চিন্তাও করতে পারবেন না যে, কী হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ। এতে বক্তব্য দেন— বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাড. সৈয়দ এহসানুল হুদা, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শিমুল বিশ্বাস, নির্বাহী কমিটির সদস্য অ্যাড. নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড