• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেট্রোরেলের নিরাপত্তায় পৃথক পুলিশ ইউনিট গঠনের নির্দেশ

  অধিকার ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৫:২৩
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের নিরাপত্তার জন্য পৃথক পুলিশ ইউনিট গঠনের নির্দেশ দিয়েছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে মেট্রোরেল প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন।

বিশ্বের বিভিন্ন দেশে মেট্রোরেলের জন্য পৃথক নিরাপত্তা ইউনিট থাকার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মেট্রোরেলের নিরাপত্তার জন্য বিশেষায়িত পৃথক পুলিশ ইউনিট গঠন করতে হবে।

প্রধানমন্ত্রী এ বিষয়ে পৃথক একটি পুলিশ ইউনিট গঠনের কাজ এখন থেকে শুরু করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

শেখ হাসিনা বলেন, বেশি সময় নেই, এখনই এ বিষয়ে কাজ শুরু করে দিতে হবে।

পর্যালোচনা সভায় উপস্থিত জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা আছাদুজ্জামান মিয়াকে মেট্রোরেল পুলিশ ইউনিট গঠনের বিষয়টি দেখতে বলেন প্রধানমন্ত্রী।

সভায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এমএএন সিদ্দিক মেট্রোরেলের অগ্রগতি নিয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সভায় জানানো হয়, কর্মপরিকল্পনা অনুযায়ী মেট্রোরেলের নির্মাণ কাজ এগিয়ে চলছে। এরইমধ্যে ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) লাইন-৬ এর ৩০ দশমিক ৫ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। মেট্রোরেল ২০২১ সালের ডিসেম্বরে বাণিজ্যিক অপারেশনে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের প্রতিটি বিষয় মনোযোগ সহকারে প্রত্যক্ষ করে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন।

সভায় আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, এমপি শাহজাহান খান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান, সড়ক পরিবহন ও হাইওয়ে বিভাগের সচিব এবং ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূঁইয়া, ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়া ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশে জাইকার প্রধান প্রতিনিধি হিতোশি হিরাতার নেতৃত্বে সংস্থাটির একটি প্রতিনিধিদলও উপস্থিত ছিলেন। তারা সভায় নানা বিষয়ে মতামত তুলে ধরেন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড