• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্নত জাতি গঠনে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান

  অধিকার ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৪
হাছান মাহমুদ
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ (ফাইল ফটো)

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, একটি উন্নত জাতি গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। দেশের অবকাঠামো উন্নয়নে ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন মানবিক মূল্যবোধ ও দেশপ্রেম নিয়ে একটি উন্নত জাতি গঠনে আমাদের অধিক গুরুত্ব দিতে হবে।

মন্ত্রী মঙ্গবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর পুরানা পল্টন এলাকায় এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকাস্থ রাঙ্গুনিয়া সমিতি নিজস্ব স্থায়ী কার্যালয়ের উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রযুক্তিগত উন্নয়নে আমরা আত্মকেন্দ্রিক হয়ে যাচ্ছি, এ অবস্থা থেকে আমাদের উত্তরণের দরকার।

তিনি বলেন, নতুন প্রজন্ম আগামী দিনে জাতির নেতৃত্ব দেবে, ফলে তাদের মধ্যে ভালো মানবিক গুণাবলি গড়ে তুলতে সকলের সহায়তা প্রয়োজন। নতুন প্রজন্মকে দেশের মূল্যবান নাগরিক হিসেবে গড়ে তোলার মাধ্যমে অর্থনৈতিকভাবে একটি উন্নত জাতি গঠনে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী গত দশ বছরে বিভিন্ন আর্থসামাজিক ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির জন্য বিশ্বের বিভিন্ন দেশের নেতার ভূয়সী প্রশংসার উল্লেখ করে বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক আগেই অর্থনৈতিক ও সামাজিক সূচকে ভারত ও পাকিস্তানকে ছেড়ে এগিয়ে গেছে। গত দশ বছরে বাংলাদেশের জনগণের মাথাপিছু আয় ২০০৫ সালের মাত্র ৬০০ ডলার থেকে বেড়ে বর্তমানে প্রায় ২০০০ ডলার হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন বিশ্বের সামনে উন্নয়নের একটি রোল মডেল।

অনুষ্ঠানে রাঙ্গুনিয়া উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান এবং সমিতির উপদেষ্টা কমিটির আহবায়ক সৈয়দ রেজাউল করিম অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। বাসস।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড