• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিয়া বেল্ট দিয়ে খালেদাকে প্রায়ই পেটাতেন : মুক্তিযুদ্ধমন্ত্রী

  অধিকার ডেস্ক    ২০ মার্চ ২০১৯, ১৬:১৯

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক
ছবি : সম্পাদিত

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান কোমরের বেল্ট খুলে তার স্ত্রী খালেদা জিয়াকে প্রায়ই পেটাতেন।

সোমবার (১৮ মার্চ) রাতে স্বাধীনতার ৪৮তম বার্ষিকী সামনে রেখে একটি অনলাইন গণমাধ্যমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর এক লাইভ অনুষ্ঠানে অতিথি ছিলেন তিনি। এই অনুষ্ঠানে জিয়াউর রহমান সম্পর্কে জানতে মন্ত্রী এ কথা বলেন।

পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে ১৯৭১ সালের ১৯ মার্চ গাজীপুরে প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলেন মুক্তিকামী জনতা। আর এই মুক্তিকামী জনতারা যে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিল তারই নেতৃত্বে ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মোজাম্মেল হক।

তৌফিক ইমরোজ খালিদী মেজর জিয়া সম্পর্কে জানতে চেয়ে মুক্তিযুদ্ধমন্ত্রীকে বলেন, ১৯ মার্চ যে দিন আপনার নেতৃত্বে বিদ্রোহ হয়েছিল, সশস্ত্র প্রতিরোধ হয়েছিল সে দিন আপনারা মেজর জিয়াউর রহমান নামে কাউকে চিনতেন?

মুক্তিযুদ্ধমন্ত্রী এর উত্তরে বলেন, আরে দূর এটা চেনার প্রশ্ন নেই। তবে আমি তাকে ব্যক্তিগতভাবে চিনতাম। কারণ মেজর জিয়া এর আগে গাজীপুরে ছিল। এই সেকেন্ড ইস্ট বেঙ্গল দেওয়ার আগে যে রেজিমেন্টটা ছিল সেখানে সেটা নিয়ে তো ক্রাইসিস ছিল...।’

মেজর জিয়ার সঙ্গে আপনার কোনো ইন্টারেকশন ছিল কি না এমন প্রশ্নের জবাবে মোজাম্মেল হক বলেন, না, কোনো ইন্টারেকশন হয়নি। তবে যেভাবে মানুষ তাকে চিনত সেটা পার্সোনাল। এ ব্যাপারে আমি একটা মৃত ব্যক্তির সম্বন্ধে বলতে চাই না।

এ সময় মন্ত্রীকে থামিয়ে তৌফিক ইমরোজ খালিদী বলেন, ইতিহাস কিন্তু এটা বলে...। তখন মন্ত্রী বলেন, ‘তাহলে এটা বলতেই হয়, উনি রাজবাড়ির মাঠের পাশের বিল্ডিংয়ে থাকতেন। রাস্তার পাশেই। প্রায়শই তার স্ত্রীর সঙ্গে তার ঝগড়া হতো এবং অনেকেই সেটা স্বচক্ষে দেখেছে। আমাদেরও সুযোগ হয়েছিল, কোমরের বেল্ট খুলে সে পেটাত তার ওয়াইফ বেগম খালেদা জিয়াকে। ’

মোজাম্মেল হক আরও বলেন, ‘তখন অনেক গুজব শোনা যেত। কেন তিনি তার ওয়াইফকে মারেন? আমি তার পার্সোনাল ক্যারেক্টার অ্যাসোসিনেশনের জন্য যেতে চাই না। এনিওয়ে ওইভাবেই চিনতাম, পরিচয় ছিল না। তবে চিনতাম যে জিয়াউর রহমান আছে। ’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড