• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বর্তমান সরকার জনবান্ধব ও মিডিয়া বান্ধব : ডেপুটি স্পিকার

  রাকিব হাসনাত, পাবনা

১০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৪
বর্তমান সরকার জনবান্ধব ও মিডিয়া বান্ধব : ডেপুটি স্পিকার
বক্তব্য রাখছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, এমপি (ছবি : অধিকার)

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, এমপি বলেন, সংবাদ মাধ্যম দেশ প্রেমে উদ্বুদ্ধ হলে আন্তর্জাতিক বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়। জাতির পিতা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করতেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদপত্রের স্বাধীনতায় বিশ্বাস করেন। তিনি ক্ষমতায় আসার পর অনেক ইলেকট্রনিক মিডিয়ার অনুমোদন দিয়েছেন এবং তারা স্বাধীনভাবে সংবাদ প্রচার করছে। বর্তমান সরকার জনবান্ধব ও মিডিয়া বান্ধব।

গতকাল শনিবার দুপুরে পাবনার ঈশ্বরদীতে বিএসআরআই এর এস এম কামাল উদ্দিন মেমোরিয়াল হলে আয়োজিত ’আধার ঠেলে এগিয়ে চলা’ প্রতিপাদ্যকে সামনে রেখে সাপ্তাহিক সংবাদ সাতদিন পত্রিকার প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পিকার এসব কথা বলেন।

সংবাদ সাতদিনের প্রধান সম্পাদক মোস্তাক আহমেদ কিরণের সভাপতিত্বে ও সম্পাদক মাহবুবুল হক দুদুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, পৌর মেয়র ইসহাক আলী মালিথা, বিএসআরআই পরিচালক ডা. ওমর।

ডেপুটি স্পিকার বলেন, সংবাদ মাধ্যম একটি সমাজের দর্পণ, সংবাদ মাধ্যমের মাধ্যমের একটি দেশের প্রকৃত উন্নয়ন ও চাহিদার চিত্র উঠে আসে। সংবাদ মাধ্যম দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করবে। সংবাদপত্র অনুসন্ধানী সাংবাদিকতার মাধ্যমে মানুষের চাহিদা ও সমস্যাগুলো তুলে ধরবে। যারাই সরকারে থাকবে তাদের কাছে সমাজের প্রকৃত চিত্র তুলে ধরবে এবং সমাজকে এগিয়ে নিতে সহায়তা করবে।

মো. শামসুল হক টুকু এমপি বলেন, হলুদ সাংবাদিকতা অগ্রসরমান একটি দেশকে পিছনের দিকে নিয়ে যায়। সংবাদপত্র ধারালো অস্ত্র নয় কিন্তু ধারালো অস্ত্রের চেয়েও শক্তিশালী। মানুষ তার চিন্তা ভাবনাকে লেখনীর মাধ্যমে প্রকাশ করে। এটি খারাপকে আরও শক্তিশালী করতে পারে অন্যদিকে ভালো দিকটাকেও সামনের দিকে এগিয়ে নিতে পারে। দেশের স্বার্থে ও দেশের উন্নয়নে সাংবাদিকতা করবেন নাকি আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের শক্তি বৃদ্ধির পথে এবং দেশের অভ্যন্তরে যারা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী হিসেবে যারা কাজ করে তাদের হাতকে শক্তিশালী করবেন তা নিয়ে সমাজের বিবেকবান মানুষদের ভাবতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. বেলায়েত আলী বিল্লু এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড