• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদক চোরাচালান, গরু পাচার ও অবৈধ অনুপ্রবেশ বন্ধে একমত ভারত-বাংলাদেশ

সীমান্তে নিরাপত্তা নিশ্চিতে পতাকা বৈঠকে বিজিবি-বিএসএফ

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৭ জুলাই ২০২৩, ১১:৩১
সীমান্তে নিরাপত্তা নিশ্চিতে পতাকা বৈঠকে বিজিবি-বিএসএফ
পতাকা বৈঠকে বিজিবি ও বিএসএফের প্রতিনিধিরা (ছবি : অধিকার)

সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, মাদক ও গরু চোরাচালান বন্ধে বাংলাদেশ-ভারত সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (২৬ জুলাই) দুপুরে কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বাঁশজানি সীমান্তে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে ১৩ সদস্যের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম, এসপিপি, পিএসসি এবং ভারতের পক্ষে ১৪ সদস্যের দলে নেতৃত্ব দেন ১২৯ বিএসএফ ব্যাটালিয়নের কমাডেন্ট শ্রী সঞ্জয় কুমার। উক্ত পতাকা বৈঠকের সময় উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানি ও বিওপি কমান্ডার উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আব্দুল মোত্তাকিম জানান, এ পতাকা বৈঠকের মাধ্যমে সীমান্তে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে আমরা উভয় পক্ষ সম্মত হয়েছি। এছাড়াও আলোচনা পর্বে সীমান্তে বিজিবি-বিএসএফের নজরদারী বৃদ্ধি করা, গরু ও মাদক চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধের বিষয়গুলোতে গুরুত্ব দেয়া হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ এবং কোনো সমস্যা সমাধানে তথ্য আদান প্রদান বিষয়ে ফলপ্রসূ সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে দুদেশের সীমান্তে কিছু উন্নয়নমূলক কর্মকাণ্ডের ব্যাপারে ফলপ্রসূ মতবিনিময় করা হয় এবং দুদেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধানে একমত হয় বিজিবি-বিএসএফ।

পতাকা বৈঠকটি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার ময়দান বিওপি এলাকার বাঁশজানি সীমান্তের আন্তর্জাতিক সীমানা পিলার ৯৭৬/১৩-এস হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বাঁশজানি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বৈঠকে কুড়িগ্রাম ২২ বিজিবি ব্যাটালিয়ন ও ভারতের ১২৯ বিএসএফ ব্যাটালিয়ন আলোচনায় অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড