• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান

  নিজস্ব প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২২, ০৯:৫০
নৌবাহিনীর প্রধান
নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল (ছবি : সংগৃহীত)

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স প্রধান ও শ্রীলঙ্কার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে সরকারি সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল (এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি)।

রবিবার (২৩ জানুয়ারি) দেশে ফেরেন তিনি। এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নৌপ্রধানকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) ও কমান্ডার ঢাকা নৌ-অঞ্চল।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রবিবার এ তথ্য জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

উল্লেখ্য, মালদ্বীপ সফরকালে দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল ও প্রতিরক্ষামন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন নৌপ্রধান। এছাড়া তিনি মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন কার্যালয় পরিদর্শন করেন।

মালদ্বীপ সফর শেষে শ্রীলঙ্কা সফর করেন নৌপ্রধান। সেখানে অবস্থানকালে তিনি দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা সচিব জেনারেল (অব.) জি. ডি. এইচ. কামাল গুনারাত্নে, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া নৌবাহিনীর প্রধান শ্রীলঙ্কার ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হন। পাশাপাশি দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম অ্যাকাডেমি ও দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করেন।

গত ১৪ জানুয়ারি দেশ দুটি সফরের উদ্দেশ্যে নৌপ্রধান ঢাকা ত্যাগ করেছিলেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড