• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাসের শেষ দিকে জেঁকে বসতে পারে শীত

  নিজস্ব প্রতিবেদক

২১ জানুয়ারি ২০২২, ১৬:৩৮
শৈত্যপ্রবাহ
শৈত্যপ্রবাহ। (ছবি: সংগৃহীত)

রাজধানীসহ সারা দেশে চলতি মাসের শেষ দিকে তাপমাত্রা নেমে যেতে পারে। এ সময় ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে যেতে পারে।

শুক্রবার (২১ জানুয়ারি) এ তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ থেকে আগামী দু-তিন দিনের মধ্যে সারা দেশে বৃষ্টি হতে পারে। ঢাকায় শনি ও রবিবার বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি শেষে দেশের উত্তরাঞ্চল ও উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, এখন দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। আজ সিলেট ও রংপুরে বৃষ্টির সম্ভাবনা আছে। আর ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি ঢাকাসহ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। বৃষ্টি শেষে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে।

শাহীনুল ইসলাম আরও বলেন, বৃষ্টির পর চলতি মাসের শেষ নাগাদ দেশের সব অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা কমতে পারে। এ সময়ে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি নেমে যেতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুসারে, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে নওগাঁর বদলগাছি উপজেলায়, ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারের টেকনাফ উপজেলায়, ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় গতকাল বৃহস্পতিবারের মতো আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস।

ময়মনসিংহে সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে ১৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। সিলেটে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। খুলনায় ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বরিশালে ১১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড