• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেটে গ্যাসের দাম বাড়ানো হবে

প্রাক-বাজেট আলোচনায় এনবিআর চেয়ারম্যান

  অধিকার ডেস্ক    ১৩ মে ২০১৮, ১৩:১২

আসন্ন বাজেটে গ্যাসের দাম বাড়ানো হবে বলে প্রাক-বাজেট আলোচনা সভায় জানান জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে যৌথভাবে এ সভার আয়োজন করে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ডিসিসিআই), সমকাল ও চ্যানেল টোয়েন্টিফোর।

মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, ‘দেশি গ্যাস এবং আমদানি করা এলএনজি মিশ্রণের ফলে স্বাভাবিকভাবেই গ্যাসের দাম বাড়বে। এতে জনগণের ওপর কিছুটা চাপ পড়বে। তবে দেশের উন্নয়নের জন্য সেটা মেনে নিতে হবে। গ্যাসের দাম সহনীয় পর্যায়ে রাখতে চেষ্টা করছে সরকার। এ বিষয়ে নির্দেশনা অনুযায়ী উচ্চ পর্যায়ের কমিটির সঙ্গে কাজ করছে এনবিআর।’

এবারের বাজেটে মেরিন ফিশারিজে কিছু বরাদ্দ থাকবে। কৃষি, বিদ্যুৎ ও জ্বালানী এবং অবকাঠামো খাতের উন্নয়নকে অগ্রাধিকার দেওয়া হবে। তবে দু-একটি নয় সব খাতকে গুরুত্ব দিয়ে এবারের বাজেটে বিনিয়োগকারীদের উৎসাহিত করার দিকে লক্ষ্য রাখা হবে বলেও জানান তিনি।

মোশাররফ হোসেন ভূঁইয়া আরো বলেন, ‘বাজেটে বেসরকারি বিনিয়োগ বাড়ানোকে অগ্রাধিকার দেওয়া হবে। সঞ্চয়পত্রকে অটোমেশনে নিয়ে যাওয়া হবে। তবে সঞ্চয়পত্রের সুদের বিষয়ে সিদ্ধান্ত নেবেন অর্থমন্ত্রী। চেম্বার ও এসএমইখাত সংশ্লিষ্টরা যেসব বিষয় তুলে ধরেছেন সে বিষয়ের উপরেও নজর থাকবে এনবিআরের।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড