• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাপান থেকে এলো আরও ৬ লাখ টিকা

  নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট ২০২১, ১৯:৫২
অ্যাস্ট্রেজেনেকার টিকা
অ্যাস্ট্রেজেনেকার টিকা (ছবি: সংগৃহীত)

জাপান থেকে অ্যাস্ট্রেজেনেকার আরও ৬ লাখ ৩৪ হাজার ৯২০ ডোজ টিকা ঢাকার হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছেছে।

শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টায় বিমানবন্দরে জাপান থেকে কোভ্যাক্সের আওতায় অ্যাস্ট্রেজেনেকার এ টিকা নিয়ে একটি ফ্লাইট বিমানবন্দরে এসে পৌঁছায়। বিমানবন্দর ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, জাপান থেকে কোভ্যাক্সের আওতায় ৬ লাখ ৩৪ হাজার ৯২০ ডোজ টিকার পঞ্চম চালান ঢাকায় এসেছে। সেগুলো রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় অবস্থিত সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) সংরক্ষণাগারে নিয়ে রাখা হবে৷

এজন্য সন্ধ্যা ৭টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮ নম্বর গেইট (হ্যাঙ্গার গেইট) দিয়ে তিনটি টিকাবাহী বিশেষায়িত ফ্রিজার ভ্যান রানওয়েতে ঢুকেছে। এদিকে জাপান থেকে ঢাকায় আসা করোনা প্রতিরোধী টিকাগুলো রিসিভ করতে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের কর্মকর্তারা বিমানবন্দরের ভেতরে অবস্থান করছেন।

আরও পড়ুন: দেশে তালেবানও নেই, জঙ্গিও নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

এর আগে, গত ২১ আগস্ট বিকেলে জাপান থেকে অ্যাস্ট্রেজেনেকার সাত লাখ ৮১ হাজার ডোজ টিকার চতুর্থ চালান ঢাকার হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গত ২ আগস্ট জাপান থেকে কোভ্যাক্সের আওতায় ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকার তৃতীয় চালান আসে। গত ৩১ জুলাই সাত লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকার দ্বিতীয় চালান আসে। আর গত ২৪ জুলাই জাপান থেকে দুই লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকার প্রথম চালান ঢাকায় আসে।

ওডি/আজীম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড