• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৪১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহাখালীতে সশস্ত্র বাহিনীর তত্ত্বাবধানে করোনা পরীক্ষা শুরু

  অধিকার ডেস্ক

২১ জুলাই ২০২০, ২২:৪৮
করোনা পরীক্ষা
মহাখালীতে সশস্ত্র বাহিনীর তত্ত্বাবধানে করোনা পরীক্ষা শুরু (প্রতীকী ছবি)

স্বাস্থ্য অধিদফতরের সহায়তায় ও সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে রাজধানীর মহাখালী ডিএনসিসি মার্কেটের অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার ও হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (২০ জুলাই) থেকে ২০টি বুথ স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এ প্রসঙ্গে মঙ্গলবার (২১ জুলাই) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০টি বুথ স্থাপনের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বয়োজ্যেষ্ঠ নাগরিক, নারী ও বিদেশি নাগরিকদের জন্য পৃথক নমুনা সংগ্রহ বুথ নির্ধারণ করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত, বিদেশ যাত্রার ৭২ ঘণ্টা পূর্বে নমুনা সংগ্রহ এবং ২৪ ঘণ্টার মধ্যে রির্পোট প্রদান করা হবে। বিদেশগামী যাত্রীরা নমুনা প্রদানের পরবর্তী দিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের রির্পোট সংগ্রহ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আসন্ন ইদের ছুটিতেও নমুনা সংগ্রহ বুথ খোলা থাকবে। সংগৃহীত নমুনা জনস্বাস্থ্য ইনস্টিটিউট, নিপসম এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন অ্যান্ড রেফারেল সেন্টারে পরীক্ষা করা হবে। সরকার কর্তৃক নমুনা পরীক্ষা ফি বাবদ তিন হাজার ৫৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। স্থাপিত বুথগুলোতে প্রতিদিন আনুমানিক এক হাজার বিদেশ যাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

আরও পড়ুন : ৩৭ হাসপাতালে ডিএনসিসির মশকনিধন অভিযান

উল্লেখ্য, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে মহাখালীতে ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার ও হাসপাতাল স্থাপনের কাজ চলমান রয়েছে। যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা অনুযায়ী চালু করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড