• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় প্রশাসনের ৬ কর্মকর্তা আক্রান্ত

  নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০২০, ০৯:৩৪
প্রশাসন ক্যাডার
কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তা (ছবি : সংগৃহীত)

মাঠ পর্যায়ে কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের ঝুঁকিতে রয়েছেন। এক জনের মৃত্যু ছাড়া এখন পর্যন্ত ছয় জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

জনপ্রশাসন সচিব বলেন, ‘সবার তো ঘরে থাকার সুযোগ নেই। যারা সুস্থ তাদের বাইরে কাজ করতে হচ্ছে। সেক্ষেত্রে সব কর্মকর্তাকে জনপ্রশাসন থেকে সচেতন থেকে কাজ করতে বলা হয়েছে। এখন পর্যন্ত ছয় কর্মকর্তার আক্রান্তের তথ্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসেছে। এদের মধ্যে দুর্নীতি দমন কমিশনের পরিচালক জালাল সাইফুর রহমান গত ৬ এপ্রিল মৃত্যুবরণ করেছেন।’

করোনা আক্রান্ত জনপ্রশাসনের অন্য কর্মকর্তারা হলেন- টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মোর্শেদ পাভেল। সৌদি আরবের লেবার কাউন্সিলরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম। কিশরোগঞ্জের ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা।

এছাড়া সবচেয়ে বেশি আক্রান্তের খবর এসেছে নারায়ণগঞ্জ থেকে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসুসুম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। আরও আক্রান্ত হয়েছেন একই জেলায় কর্মরত সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খান।

আরও পড়ুন : কোয়ারেনটাইনে থাকা পুলিশ সদস্যের মৃত্যু

জনপ্রশাসন সচিব বলেন, ‘আক্রান্তদের গুরুত্ব দিয়ে চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে। তাদের সংস্পর্শে যারা ছিলেন তাদের সবাইকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। একজন কর্মকর্তার ওপর অনেক দায়িত্ব থাকে। তিনি যদি অসুস্থ হয়ে পড়েন তাহলে কাজের বিশাল ক্ষতি হয়।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড