• শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

পিবিআইয়ের প্রতিবেদনে সালমান শাহর শ্বশুর খুশি 

  নিজস্ব প্রতিবেদক

২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৫
সালমান শাহ
শফিকুল হক হীরা ও সালমান শাহ (ছবি : সংগৃহীত)

সালমান শাহর মৃত্যু মামলায় পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করেছেন নায়কের শ্বশুর, সামিরার বাবা শফিকুল হক হীরা। তিনি বলেন, এই তদন্তের মাধ্যমে দীর্ঘ সময়ের অভিযোগের অবসান হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সালমান শাহর মৃত্যুর কারণ নিয়ে প্রতিবেদন উপস্থাপন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। প্রতিবেদনে আত্মহত্যার বিষয়টি প্রমাণিত হয়।

এর পরবর্তী প্রতিক্রিয়ায় শফিকুল ইসলাম এই সন্তোষ প্রকাশ করেন।

সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দীর্ঘদিন ধরে সালমানের মৃত্যুর ক্ষোভ পড়েছে সামিরা ও তার পরিবারের ওপর। পিবিআইর এ তদন্তের মাধ্যমে সে অভিযোগের অবসান হলো।

আরও পড়ুন : সালমান শাহর সুইসাইড নোটে যা লেখা ছিল

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। ওই সময় এ বিষয়ে অপমৃত্যুর মামলা করেন তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী। ১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় সিআইডি। চূড়ান্ত প্রতিবেদনে সালমান শাহর মৃত্যুকে ‘আত্মহত্যা’ বলে উল্লেখ করা হয়। সিআইডির প্রতিবেদন প্রত্যাখ্যান করে কমরউদ্দিন আহমদ চৌধুরী মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করেন।

২০০৩ সালের ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠানো হয়। প্রায় ১২ বছর পর ২০১৪ সালের ৩ আগস্ট বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। এতেও সালমান শাহর মৃত্যুকে ‘অপমৃত্যু’ হিসেবে উল্লেখ করা হয়। ২০১৫ সালের ১৯ এপ্রিল মহানগর দায়রা জজ আদালতে আবার রিভিশন আবেদন করেন সালমান শাহর মা নীলা চৌধুরী। ২০১৬ সালের ২১ আগস্ট ঢাকার বিশেষ জজ-৬-এর বিচারক ইমরুল কায়েস তা মঞ্জুর করে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

ওডি/নূর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড