• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৯
ইসি ভবন
ইসি ভবন (ছবি : সংগৃহীত)

জাতীয় সংসদের শূন্য ঘোষিত তিনটি আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির ঘোষণা অনুযায়ী, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪ ও ঢাকা-১০ সংসদীয় আসনের উপনির্বাচন আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর এ তথ্য জানান।

তিন আসনের উপনির্বাচনের তফসিল প্রসঙ্গ ইসি সচিব বলেন, মনোনয়ন দাখিল ১৯ ফেব্রুয়ারি, যাচাই-বাছাই ২৩ ফেব্রুয়ারি, আপিল দায়ের ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৯ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ১ মার্চ, ভোট অনুষ্ঠিত হবে ২১ মার্চ।

২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার মারা যাওয়ায় তার আসন শূন্য হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে গাইবান্ধা-৩ আসন থেকে এমপি নির্বাচিত হন ডা. ইউনুস।

২৯ ডিসেম্বর ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে তাপস পদত্যাগ করায় তার আসন শূন্য হয়।

আরও পড়ুন : চীন থেকে আর কাউকে ফেরত আনা হবে না : স্বাস্থ্যমন্ত্রী

১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন মারা যাওয়ায় তার আসন শূন্য হয়। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ও পাঁচ বার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হয়েছিলেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, ঢাকা- ১০ আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে। বাকি দুই সংসদীয় আসনে ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড