• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষাবোর্ডের সামনে আন্দোলন

  নিজস্ব প্রতিবেদক

১০ আগস্ট ২০২৩, ১৬:৫৩
এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে শিক্ষাবোর্ডের সামনে আন্দোলন

এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানোর দাবিতে ঢাকা শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এরপর তারা সরাসরি বোর্ড চেয়ারম্যানের হাতে স্মারকলিপি দিয়ে স্থান ত্যাগ করে।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে ১টার দিকে ১০-১৫ জন শিক্ষার্থী ঢাকা বোর্ডের সামনে অবস্থান করে।

প্রায় এক ঘণ্টা ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান ফটক বন্ধ করে অবস্থান কর্মসূচি পালন শেষে দুইটার পরে তারা বোর্ড চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেয়।

প্রথমে আন্দোলনরত শিক্ষার্থীরা স্মারকরিপি দিতে গেলে শিক্ষা বোর্ডের কর্মকর্তারা গেটের বাইরে থেকেই স্মারক লিপি নিতে চায়। কিন্তু শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল সরাসরি চেয়ারম্যান বরাবর স্মারকলিপি জমা দেবার দাবি তোলে।। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের এক কর্মকর্তা বলেন, তোমরা চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়ে যাও৷ এটা সময়ের বিষয়৷ চেয়ারম্যান মহোদয় শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের সঙ্গে কথা বলে একটি সিদ্ধান্ত দেবেন। আপাতত তোমরা সবাইকে গেটের সামনে থেকে সরিয়ে গাড়িগুলে যেতে দাও৷ কারণ গাড়িতে পরীক্ষার সরঞ্জাম রয়েছে।

পরবর্তীকালে চেয়ারম্যান তাদের স্মারকলিপি গ্রহণ করেন এবং রবিবারে এ বিষয়ে তাদের আপডেট জানানোর কথা বলেন। তখন শিক্ষার্থীরা রবিবারের মধ্যে তাদের দাবি মানা না হলে আবারও বোর্ডের সামনে অবস্থানের ঘোষণা দিয়ে দুপুর আড়াইটার দিকে স্থান ত্যাগ করে।

এইচএসসি পরীক্ষা পেছানো অথবা ৫০ নম্বরের পরীক্ষা নেওয়ার দাবিতে গত কয়েকদিন ধরেই আন্দোলন করছে কিছু শিক্ষার্থী। দাবি আদায়ে শাহবাগ মোড় অবরোধ করেও ফল না পাওয়ায় এবার তারা ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সামনে অবস্থান নেয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড