• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমদিনেই বিশেষ ফ্লাইট বাতিল, প্রবাসীদের বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২১, ১২:১৬
ফ্লাইট
লকডাউনে আটকে পড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালুর প্রথম দিনেই রিয়াদগামী ফ্লাইট বাতিল হয়েছে। ছবি : সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে চলমান লকডাউনে দেশে আটকে পড়া প্রবাসী কর্মীদের জন্য বিশেষ ফ্লাইট চালুর প্রথমদিনেই বাতিল হলো রিয়াদগামী ফ্লাইট। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এ ঘটনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্ষুব্ধ প্রবাসী কর্মীরা বিক্ষোভ করেছেন।

শনিবার (১৭ এপ্রিল) সকাল ৬টা ১৫ মিনিটে বিমানের ফ্লাইটটি (বিজি-৫০৩৯) সৌদি আরবের রিয়াদের উদ্দেশে উড়ে যাওয়ার থাকলেও শেষ মুহূর্তে এসে সেটি বাতিল করা হয়।

কারণ হিসেবে বিমান কর্তৃপক্ষ বলছে, যে সময়ে তারা বিশেষ ফ্লাইটের জন্য বিমান যে নতুন সময়সূচি ঘোষণা করেছে সে সময়ে রিয়াদের বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়নি। ফলে ফ্লাইট বাতিল করা ছাড়া কোনো উপায় ছিল না।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ফ্লাইটটি বাতিল হওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এ ঘটনায় তারা বিক্ষোভ করেছে। এ সময় বিমানের বিরুদ্ধে স্লোগান দিতেও শোনা গেছে তাদের। ওই ফ্লাইটে ৩১৪ জন যাত্রীর সৌদি আরবে যাওয়ার কথা ছিল। তারা দেশটির বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিক।

যাত্রীরা জানান, তারা সব নিয়ম মেনে করোনা পরীক্ষার নেগেটিভ সনদসহ বিমানবন্দরে এসেছিল। কিন্তু শুক্রবার দিবাগত রাত ২টার দিকে তাদের বলা হয় যে, ফ্লাইটটি বাতিল করা হয়েছে। লকডাউনের মধ্যেও বিদেশে কর্মী পাঠানোর প্রক্রিয়া সচল রাখতে বিশেষ ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

আরও পড়ুন : মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ২৬

বিমান কর্তৃপক্ষ শুক্রবার (১৬ এপ্রিল) জানিয়েছিল, রিয়াদ, দাম্মাম, জেদ্দা, দুবাই, আবুধাবী, মাস্কাট, দোহা ও সিংগাপুরের উদ্দেশে এই ফ্লাইটগুলো উড়ে যাবে ১৭ এপ্রিল থেকে। করোনা পরিস্থিতির অবনতির কারণে দেশে গত ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। এই বিধিনিষেধ অনুযায়ী দেশের অভ্যন্তরীণ ফ্লাইটসহ আন্তর্জাতিক ফ্লাইট চলাচলেও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড