• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মশার উপদ্রবে নাকাল নগরবাসী

  নিজস্ব প্রতিবেদক

০৩ এপ্রিল ২০২০, ১০:৫৯
মশার উপদ্রব
ঢাকার ২ সিটি করপোরেশনের বিভিন্ন একালায় মশার উপদ্রব (ছবি : সংগৃহীত)

করোনাভাইরাসের আতঙ্কের মধ্যে মশার উপদ্রবে নাকাল নগরবাসী। বিগত কয়েক দিনে মশার উৎপাত বেড়েই চলছে। বর্ষার আগেই মশা বেড়ে যাওয়ায় নগরবাসীকে তাড়া করছে গত মৌসুমের ডেঙ্গুর ভয়। দিনের আলো কমে গেলে ঘরে-বাইরে মশার গুনগুন শব্দ বেড়ে যায়। রাস্তা কিংবা বাড়ির ছাদে দাঁড়ালেই মাথার ওপর মশাদের জটলা দেখা যাচ্ছে।

দেশে করোনা রোগী শনাক্তের পর থেকে মশা নিধনে সিটি করপোরেশনের কর্মীদের দেখা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন অনেকে। এখনি মশা মারার উদ্যোগ না নিলে সামনের দিনগুলোতে পরিস্থিতি ভয়াবহ হবে এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। কয়েকদিন আগেও সরকার প্রধান মশার বিস্তার নিয়ে কথা বলেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, শীতের মৌসুম যেতে না যেতেই ঢাকার ২ সিটি করপোরেশনের বিভিন্ন একালায় মশার উপদ্রব বৃদ্ধি পায়। রাস্তাঘাট,বাসা-বাড়ি, অফিস- আদালত ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সর্বত্রই মশার প্রকোপ দেখা দেয়। মশা নিধণকর্মীদেরকে প্রধান প্রধান সড়ক ও নামী এলাকায় ওষুধ বেশি পরিমানে ছিটাতে দেখা গেলেও নগরের অনুন্নত এলাকা, বস্তি, রাস্তার পাশের ময়লার ভাগাড়, ঝোপঝাড় ও বাসা বাড়ির আনাচে-কানাছে ওষুধ ছিটাতে তেমন একটা দেখা যায়নি। সিটি করপোরেশন মশা নিধনে কাজ করলেও তা সন্তোষজনক নয়। ফলে দিনে দিনে বেড়েছে মশার সংখ্যা।

আরও পড়ুন : ডেঙ্গু মোকাবিলায় সম্মিলিত উদ্যোগ

হাতিরঝিলের বাসিন্দা সুলতানা বেগম জানান, মশার কামড়ে অতিষ্ঠ তারা। স্কুল বন্ধ থাকায় সন্তানরা বাসায় থাকবে, এখন মশার কামড়ে বাসায় রাখতে পারছিনা। হাত-পা শরীর চুলকায়। মশার ওষুধ দিতে তো দেখলাম না অনেক দিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড