• সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ব্ল্যাক হেডস দূর হবে ঘরোয়া এসব উপাদানে

  লাইফস্টাইল ডেস্ক

০৭ আগস্ট ২০১৯, ১১:০৪
ব্ল্যাক হেডস
ছবি : প্রতীকী

মাস্ক, ক্রিম, মেকআপ কিট— চেষ্টার কোনো কমতি নেই। তবুও নাকের দুপাশ থেকে ব্ল্যাক হেডস দূর হওয়ার কোনো নামই নেই। অনেক চেষ্টার পর যদিও বা দূর হয়, মাসখানেকের মধ্যে তা আবার ফিরে আসে। আর চেহারার সৌন্দর্য কেড়ে নিতে এই ব্ল্যাক হেডসই যথেষ্ট। 

ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে ত্বক থেকে এই বিরক্তিকর সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। চলুন তবে জেনে নিই কী কী উপাদান ব্যবহারে ব্ল্যাক হেইডস দূর করা যায়- 

অ্যালোভেরা জেল- 

ত্বকের যেকোনো সমস্যায় দারুণ কাজ করে অ্যালোভেরা। তাই ত্বক থেকে ময়লা পরিষ্কার করতে এবং ত্বককে রুক্ষতার হাত থেকে রক্ষা করতে অ্যা লোভেরা ব্যবহার করুন। অ্যালোভেরার শ্বাস বের করে নাকের দুই পাশে ঘষুন। শুকানো অব্দি অপেক্ষা করুন। এরপর ধুয়ে ফেলুন। ব্ল্যাক হেডস দূর হবে। 

গ্রিন টি- 

কেবল ওজন কমাতে নয় ত্বকের জন্যও বেশ উপকারী একটি উপাদান গ্রিন টি। আপনি যদি ব্ল্যাক হেডস সমস্যায় ভোগেন তবে সাহায্য নিন গ্রিন টি’র। পানিতে গ্রিন টি মিশিয়ে সেই পানি দিয়ে মুখ ধুয়ে নিন। প্রতিদিন ঘুমানোর আগে এ কাজটি করুন। এতে ত্বকের বলিরেখা কমবে, সেসঙ্গে দূর হবে ব্ল্যাকহেডস। 

ডিম- 

ত্বক থেকে সহজে ময়লা দূর করতে সাহায্য করে ডিম। ব্যাক হেডস সমস্যায় এই উপাদানটি ব্যবহার করুন। একটি বাটিতে ডিমের সাদা আংশ আর মধু মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ ব্ল্যাক হেডসের ওপর লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর আলতো ঘষে মুখ ধুয়ে ফেলুন। সপ্তাহে দুই দিন এই উপায় কাজে লাগালে ব্ল্যাক হেডস দূর হবে দ্রুত। 

টমেটো- 

ত্বক থেকে রোদে পোড়া ভাব দূর করতে টমেটোর জুড়ি নেই। পাশাপাশি এটি ব্ল্যাক হেডসও দূর করে। টমেটো ব্লেন্ড করে পুরো মুখে লাগান। ব্ল্যাক হেডসের পাশাপাশি মুখের কালচেভাব দূর হবে সহজেই। 

আপনি কি ব্ল্যাক হেডস নিয়ে সমস্যায় ভুগছেন? আজই তবে এই ঘরোয়া উপাদানগুলো কাজে লাগান আর পান মসৃণ ও ব্ল্যাক হেডসমুক্ত চেহারা। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড