• মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

আর লেপ্টে যাবে না কাজল

  লাইফস্টাইল ডেস্ক

০৫ জুলাই ২০১৯, ১১:০৮
কাজল
কিছু সহজ নিয়মে স্থায়ী হবে কাজল; (মডেল- স্বাতী লেখা চক্রবর্তী)

বন্ধুমহলে স্বাতীর পরিচিতি ‘কাজল কন্যা’ নামে। ঝড় হোক কিংবা বৃষ্টি, সারাদিনের কাজের চাপ কিংবা বিশেষ দিন— সাজসজ্জায় কাজল থাকা চাই ই চাই। স্বাতীর মতে, ভরাট করে কাজল না দিলে কি আর চোখের সৌন্দর্য বোঝা যায়? 

বিপত্তি বাঁধে অতিরিক্ত গরমের সময়। ঘামের কারণে লেপ্টে যায় কাজল। স্বাতীর মতো অনেকেই এই কাজল লেপ্টে যাওয়া সমস্যায় ভোগেন। সহজ কিছু কৌশল কাজে লাগালে কিন্তু বিরক্তিকর এই সমস্যা থেকে সহজেই মুক্তি পাওয়া যায়। সেগুলো সম্পর্কেই চলুন জেনে নিই- 

মুখ পরিষ্কার রাখুন- কাজল লাগানোর আগে অবশ্যই ভালো করে চেহারা পরিষ্কার করে নিন। অনেকসময় তেলতেলে চেহারা হওয়ার কারণে কাজল লেপ্টে যায়। 

টিস্যুর ব্যবহার- কাজল দেওয়ার আগের চোখের কোণ ও ওপরের অংশ ভালো করে টিস্যু দিয়ে মুছে নিন। এটি ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে নেবে। ফলে কাজল আর লেপ্টে যাবে না। তবে আলতো করে ঘষুন। এরপরও কাজ না হলে চোখের চারপাশে একটু বরফ ঘষে নিন। 

কাজল দিন নিয়ম মেনে- কাজাল লাগানোরও নিয়ম রয়েছে। চোখের পাপড়ির বাইরের অংশ থেকে কাজল লাগানো শুরু করে ভেতরের দিকে এসে শেষ করুন। উল্টো করে দিলে কাজল লেপ্টে যাওয়ার সম্ভাবনা থাকবে। 

আইশ্যাডো দিন- অনেকখানি সময় চোখের কাজলের প্রলেপ ধরে রাখতে চাইলে কাজলের ওপর আইশ্যাডো দিয়ে হালকা একটু শেড দিন। অনেকক্ষণ টিকে থাকবে, লেপ্টেও যাবে না। 

দরকার প্রাইমারি বেজ- কাজল লাগানোর আগে প্রাইমারি বেজ লাগিয়ে নিন। এতে কাজলের সৌন্দর্য বেড়ে যাবে অনেকগুণ। এর পাশাপাশি কাজল লাগানোর আগে চোখের কোণায় পাউডার দিন। কাজল লাগান শেষে অতিরিক্ত পাউডার ঝেড়ে ফেলুন। 

এরপরও অতিরিক্ত ঘামের কারণে লেপ্টে যেতে পারে কাজল। তাই বাইরে বের হলে ব্যাগে রাখুন কটন সোয়াব। লেপ্টে যাওয়া কাজল তা দিয়ে মুছে ফেলুন দ্রুত। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড