• শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডার্ক সার্কেলকে বলুন বিদায়

  লাইফস্টাইল ডেস্ক

৩০ জুন ২০১৯, ১৫:০২
ডার্ক সার্কেল
ছবি : প্রতীকী

সারাদিনের কাজ গোছাতে গোছাতে মধ্য রাত, আবার পরদিন সকাল থেকেই কাজ। কর্মব্যস্ত জীবনে যেন বিশ্রামের কোনো সময়ই নেই। পরিমিত ঘুমের অভাবে দেখা দেয় নানা শারীরিক সমস্যা। বিশেষ করে চোখের নিচে কালো দাগ পড়ে ভয়াবহভাবে। 

অনেকের আবার ঘুম হলেও ক্লান্তি আর দুশ্চিন্তার কারণে এ সমস্যা হয়ে থাকে। ফলাফলস্বরূপ, চেহারার সৌন্দর্য হয়ে যায় মলিন। এমন চেহারায় পরিপাটি সাজও মানায় না। তবে এই সমস্যা নিয়ে তো আর বসে থাকা যায় না। 

বাজারে ডার্ক সার্কেল দূর করার বিভিন্ন ক্রিম পাওয়া যায়। কিন্তু এগুলো ত্বকের ক্ষতির কারণ হতে পারে। ঘরোয়া কিছু উপাদান দিয়ে সহজেই ডার্ক সার্কেল দূর করা সম্ভব। সেগুলো সম্পর্কে চলুন জেনে নিই- 

শসা- 

ডার্ক সার্কেল দূর করতে এই উপাদানটি বেশ কার্যকরী ভূমিকা রাখে। শসা ব্লেন্ড করে রস নিন। দুটো কটন বল এই রসে ডুবিয়ে পনেরো মিনিট চোখের ওপর চেপে রাখুন। কালচেভাব দূর হবে। হাতে সময় না থাকলে শুধু শসা স্লাইস করেও ব্যবহার করতে পারেন। 

গ্রিন টি- 

গ্রিন টি খাওয়ার পর প্যাকেট ফেলে না দিয়ে ডার্ক সার্কেল দূর করতে কাজে লাগান। টি ব্যাগ ফ্রিজে রেখে ঠান্ডা করুন। ঠান্ডা টি ব্যাগ চোখের ওপর দিয়ে রাখলে ভালো ফল মিলবে। 

আলু- 

খোসাসহ আলু বেঁটে এই মিশ্রণ চোখের নিচে লাগান। টানা ৩/৪ দিন এই পেস্ট ব্যবহারে কালো দাগ দূর হবে। 

কাজু বাদাম- 

কেবল দেহের শক্তি জোগাতে নয়, ডার্ক সার্কেল দূর করতেও বেশ উপকারী কাজু বাদাম। কাজু বাদাম দুধে ভিজিয়ে দুধসহ ব্লেন্ড করে নিন। এই মিশ্রণ চোখের চারপাশে লাগান, দাগ দূর হবে। 

বাদাম তেল- 

খানিকটা বাদাম তেল বা অ্যামন্ড অয়েল চোখের চারপাশে ম্যাসেজ করে নিন। দ্রুত উপকার মিলবে। 

তবে আর দেরি কেন? ঘরোয়া এসব উপাদান ব্যবহারে চোখের নিচে জমা কালচে দাগ দূর করুন দ্রুত। এর পাশাপাশি পরিমিত পানি পান করতে ভুলবেন না যেন। 

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড