• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সংকটে হোটেলে থাকা কতটা নিরাপদ?

  লাইফস্টাইল ডেস্ক

০১ জুলাই ২০২০, ২২:২৫
হোটেল
ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের কারণে জনজীবন অনেকটাই বিপর্যস্ত। তবু লড়াই করে চলেছে মানুষ। ধীরে ধীরে ফিরতে শুরু করেছে স্বাভাবিক জীবনযাত্রায়। তবে করোনাভাইরাসের সংক্রমণ কমেনি এখনও। বরং বিস্তারলাভ করেই চলেছে। এমন পরিস্থিতিতে বাড়িতে থাকা সবচেয়ে নিরাপদ, এমনটা জানি আমরা সবাই। তবু প্রয়োজনে বাড়ির বাইরে বের হতেই হয়। যদি প্রয়োজনে হোটেলে উঠতে হয় তবে তা আপনার জন্য কতটা নিরাপদ?

এই সময়ে হোটেলে থাকাটা খুব বেশি নিরাপদ নয়, এ কথা সবাই জানেন। কারণ সর্বজনীন জায়গা থেকে করোনা ভাইরাসে সংক্রামিত হওয়ার সম্ভাবনা বেশি। তবুও যদি আপনাকে বাধ্য হয়ে থাকতেই হয় তবে কিছু জিনিস অবশ্যই মাথায় রাখতে হবে। বোল্ডস্কাই জানাচ্ছে এই সময়ে হোটেলে থাকলে যেসব নিয়ম মানা জরুরি-

একই হোটেলে রুম বুক করুন এই কঠিন পরিস্থিতিতে সেই হোটেলেই রুম বুক করার চেষ্টা করুন, যেখানে আপনি আগে থেকেছেন। কারণ, এই হোটেলের পরিবেশ সম্পর্কে আপনি আগে থেকেই সচেতন। সেখানকার স্টাফরাও আপনার পরিচিত, যার ফলে আপনি অনেক সাহায্য পাবেন।

হোটেলে রুম বুকিংয়ের আগে দেখে নিন হোটেলে রুম বুকিংয়ের আগে দেখে নিন যে, সেখানে করোনা থেকে নিরাপদ থাকার জন্য প্রয়োজনীয় নিয়মগুলো অনুসরণ করা হচ্ছে কিনা। যে হোটেলে সম্পূর্ণ সুরক্ষা ব্যবস্থা রয়েছে সেখানে রুম বুক করুন।

মাস্ক এবং গ্লাভস ব্যবহার করুন হোটেলে সবসময় মাস্ক এবং গ্লাভস ব্যবহার করুন। এগুলো ব্যবহারের ফলে করোনা ভাইরাস সংক্রমণ থেকে কিছুটা হলেও সুরক্ষিত থাকবেন। নিজের কাছে অনেকগুলো মাস্ক এবং গ্লাভস রাখুন। প্রয়োজন হলে গ্লাভস পরিবর্তন করুন। ব্যবহৃত গ্লাভসগুলো কিছুক্ষণ গরম পানিতে ভিজিয়ে রেখে তারপর ধুয়ে নিন।

রুম স্যানিটাইজ করিয়ে নিন হোটেল স্টাফদের বলে রুমে প্রবেশ করার আগে রুমটি পুরোপুরি স্যানিটাইজ করিয়ে নিন। এটি আপনাকে সুরক্ষিত থাকতে সাহায্য করবে।

আরও পড়ুন : সহজেই বানান কলার সুস্বাদু আইসক্রিম

বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যান এই সময় হোটেলের বিছানার চাদর ব্যবহার করবেন না। বাড়ি থেকে বিছানার চাদর নিয়ে যান। করোনার হাত থেকে সুরক্ষিত থাকার জন্য ছোট ছোট বিষয়গুলোর প্রতি খেয়াল রাখা দরকার।

হোটেলের ক্যান্টিনে খাবেন না নিজের রুমে বসেই খাবার খান। হোটেলের ক্যান্টিনে বসে খাওয়া এই মুহুর্তে নিরাপদ নয়। কারণ সেখানে আরও অনেক লোক সমাগম হতে পারে। তাই করোনা এড়াতে নিজের রুমে খাবার খাওয়াই উত্তম।

পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দিন করোনারভাইরাস থেকে নিরাপদ থাকার জন্য, পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে থাকুন। হোটেলের জিনিস কম ব্যবহার করুন। সাবান, স্যানিটাইজার সঙ্গে করে নিয়ে যাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড