• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সঠিক উপায়ে তুলুন মেকআপ

  লাইফস্টাইল ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ১১:১৯
রিমুভ
ছবি : প্রতীকী

নিজেকে বেশি সুন্দর দেখাতে মেকআপ করেন অনেকেই। বিশেষ করে বিয়ে, পার্টি কিংবা উৎসব থাকলে তো মেকআপ করা লাগেই। কিন্তু ঘুমানোর আগে এটি তুলে ফেলাও বেশ গুরুত্বপূর্ণ। নয়তো ত্বকে মারাত্মক সমস্যা দেখা দিতে পারে। 

মেকআপ তোলার জন্যও কিন্তু কিছু নির্দিষ্ট নিয়ম মানা চাই। সঠিক উপায়ে মেকআপ না তুললে ব্রণ, অ্যালার্জি, সংক্রমণের মতো সমস্যা হওয়ার সম্ভাবনা থাকে-  

যেভাবে তুলবেন মেকআপ- 

প্রথমে ক্লিনজারের সাহায্যে মুখ থেকে ফাউন্ডেশন ও কনসিলর তুলে ফেলুন। মুখে ক্লিনজার লাগিয়ে ১৫ থেকে ২০ সেকেন্ড আলতো করে ঘষুন। এতে মুখে লেগে থাকা মেকআপ ত্বক থেকে আলগা হয়ে আসবে। 

চোখ থেকে মেকআপ তোলার জন্য বিশেষ মেকআপ রিমুভার পাওয়া যায়। যদি এই রিমুভার না থাকে তবে বেবি অয়েল বা নারকেল তেল ব্যবহার করুন। 

হাতে একটু বেশি সময় থাকলে ভারী মেকআপ তোলার ক্ষেত্রে স্টিম হিট নিতে পারেন। এ জন্য একটি বড় বাটিতে গরম পানি নিয়ে কিছুক্ষণ সেই গরম জলের ভাপ ত্বকে নিন। 

ত্বক তৈলাক্ত হয়ে থাকলে ব্রণ, অ্যালার্জি ইত্যাদি সমস্যা দেখা দেয়। তাই, মেকআপ তোলার পর একটি শুকনো টিস্যুর সাহায্যে মুখ থেকে অতিরিক্ত তৈলাক্ত ভাব মুছে ফেলুন। 

ঠোঁট থেকে মেকআপ তোলার জন্যও বিশেষ রিমুভার পাওয়া যায়। এছাড়া বেবি অয়েল, ক্রিম কিংবা রিমুভারের সাহায্যে ঠোঁটের মেকআপ তুলে ফেলুন। 

শীতকালে ত্বক দ্রুত রুক্ষ হয়ে যায়। আর তাই মেকআপ তোলার পর অবশ্যই ময়শ্চারাইজার মেখে নিন মুখে।

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড