• শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোজকার টিপস : ১ কেজি রসুনের খোসা ছাড়ান ৫ মিনিটেই!

  লাইফস্টাইল ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৪:৩৮
রসুন
ছবি : ইন্টারনেট

প্রতিদিনের কাজের কী আর শেষ আছে? সকাল থেকে রাত অব্দি কাজ করেও যেন শেষ করা যায় না। রোজকার কাজগুলো করার ক্ষেত্রে কিছু কৌশল বা টিপস কাজে লাগালে তা হয়ে যায় সহজ আর সুন্দর। দৈনন্দিন জীবনের কাজগুলোকে আরও সহজ করার উদ্দেশ্যেই ‘দৈনিক অধিকার’- এর নিয়মিত আয়োজন ‘রোজকার টিপস’।

তরকারিতে স্বাদ বাড়াতে যে উপাদানগুলো ব্যবহার করা হয় তার মধ্যে অন্যতম একটি হলো রসুন। খানিকটা রসুন বাটা দিলে বদলে যায় তরকারির স্বাদ আর ঘ্রাণ। কিন্তু রোজ রোজ তো আর রসুন বাটা সম্ভব না। বেশিরভাগ গৃহিণীরা তাই একদিনেই অনেকখানি রসুন বেটে রাখেন। 

ঝামেলা বাঁধে এই রসুনের খোসা ছাড়াতে গিয়ে। একটা একটা করে খোসা ছাড়াতে গেলে লেগে যায় অনেক সময়। ছোট্ট একটি কৌশল কাজে লাগিয়ে কিন্তু আপনি মাত্র ৫ মিনিটের অনেক রসুনের খোসা ছাড়াতে পারেন। কীভাবে? চলুন জেনে নিই- 

রসুনের কোয়াগুলো ভালোভাবে ছাড়িয়ে নিন। একটি পাত্রে হালকা গরম পানি নিন। খেয়াল রাখবেন পানি যেন খুব বেশি গরম না হয়, তাহলে রসুন সেদ্ধ হয়ে যাবে। এবার এই পানিতে রসুনের কোয়াগুলো দিয়ে দিন। 

এভাবে পাঁচ মিনিট রেখে দিন। পাঁচ মিনিট বাদেই দেখবেন রসুনের খোসাগুলো খুলে গিয়ে নরম হয়ে গিয়েছে। এবার ভালোভাবে কচলে ধুয়ে নিলেই দেখবেন খোসা থেকে রসুন একদম আলাদা হয়ে গিয়েছে। 

রসুনের খোসা ছাড়ানোর এই সহজ উপায়টি কি আগে জানা ছিল আপনার? 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড