• শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মজাদার নুডলস রোল

  লাইফস্টাইল ডেস্ক

১০ ডিসেম্বর ২০১৯, ০৯:২৭
নুডলস রোল
নুডলস রোল; (ছবি- ইন্টারনেট)

নাস্তা বলতেই যে খাবারগুলোর কথা আমাদের মাথায় আসে তার মধ্যে একটি হলো রোল। সবজি রোল, চিকেন রোল কিংবা বিফ রোল প্রায়ই খাওয়া হয় আমাদের। চাইলে কিন্তু এই রোলের পুর হিসেবে ব্যবহার করতে পারেন নুডলস। চলুন আজ জেনে নিই নুডলস রোলের রেসিপি-

যা যা প্রয়োজন-

মুরগির কিমা- ১/২কাপ আদা ও রসুন বাটা- ১ চা চামচ আলু কুচি- ১/২ কাপ নুডলস- ১/২ কাপ পেঁয়াজ কুচি- ১ কাপ মরিচ কুচি- ১ টেবিল চামচ সয়া সস- ১ টেবিল চামচ ধনেপাতা কুচি- ১ চা চামচ টেস্টিং সল্ট- ১/২ চা চামচ লবণ- স্বাদমতো তেল- ভাজার জন্য।

রোলের শিট তৈরির জন্য প্রয়োজন-

ময়দা- দেড় কাপ পানি- পরিমাণমতো লবণ- এক চিমটি তেল- সামান্য।

প্রণালি-

নুডলস আর আলু কুচি করে সেদ্ধ করে নিন। প্যানে তেল গরম করে পেঁয়াজ ও বাটা মশলা দিয়ে মুরগির মাংস ভাজুন। ভাজা হলে সঙ্গে নুডলস, লবণ, সয়া সস, টেস্টিং সল্ট, কাঁচা মরিচ মিশিয়ে নেড়েচেড়ে নামিয়ে রাখুন।

চুলা থেকে নামিয়ে ধনেপাতা কুচি ছিটিয়ে দিন। এবার একটি পাত্রে ময়দা নিয়ে তার সঙ্গে লবণ, পানি ও তেল মেখে খামির তৈরি করুন। পাতলা করে রুটি বলে তাওয়ায় হালকা করে সেঁকে নিন। এরপর রুটির ভেতর একপাশে পুর দিয়ে দুই দিকের মুখ বন্ধ করে পেচিয়ে রোল করুন।

আরও পড়ুন- শীতের বিকালে ‘বাটার ফিশ ফ্রাই’

কড়াইয়ে তেল দিয়ে গরম করুন। এতে রোলগুলো দিয়ে ডুবো তেলে মচমচে করে ভেজে নিন। হোয়াইট সস কিংবা তেঁতুলের চাটনি দিয়ে পরিবেশন করুন মজাদার নুডলস রোল।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড