• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লং ডিসটেন্স রিলেশনশিপ : ভালোবাসা থাকুক অটুট

  নিশীতা মিতু

১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২১
লং ডিসটেন্স রিলেশনশিপ
ছবি : প্রতীকী

হঠাৎ করে ভালোবাসার মানুষটার হাত ধরে হাঁটতে ইচ্ছে করতে পারে। কিংবা আজ বিকালটা তার সঙ্গে বসে কফির কাপে চুমুক দিতে ইচ্ছে করতেই পারে। কিন্তু অনেকসময় ইচ্ছে থাকলেও উপায় হয় না। হয়ত দুজন দুই শহরে থাকার কারণে। অনেকসময় দূরত্বটা শহর থেকে বড় হয়ে দেশ ছাড়িয়ে যায়।

ভালোবাসার মানুষ থেকে অনেক দূরে যারা থাকেন তারা চাইলেও যখন তখন দেখা করতে পারেন না। ইচ্ছে হলেই প্রিয় মানুষটার স্পর্শ পাওয়া হয় না। এমন প্রেমের সম্পর্কগুলোই ইংরেজিতে ‘লং ডিসটেন্স রিলেশনশিপ’ বলা হয়।

ভৌগলিক দূরত্ব বাড়লে তা যেন জায়গা করে না নিতে পারে আপনার সম্পর্কে। ছোট কিছু বিষয় খেয়াল রাখলে বেশি দূরত্বের সম্পর্কগুলোই হয়ে ওঠে মধুময়। চলুন এমন কিছু বিষয় সম্পর্কেই জেনে নিই-

লং ডিসটেন্স সম্পর্কে একটি খুব স্বাভাবিক বিষয় হলো, নিরাপত্তাহীনতায় ভোগা। কখনো কখনো হয়ত আপনি ঈর্ষাকাতর হয়ে পড়বেন। ভুলেও এসব অনুভূতি মনে পুষে রাখবেন না। বরং কী ভাবছেন, কী খারাপ লাগছে তা তাকে জানান। দুজন মিলে ভুল বোঝাবুঝি কাটিয়ে উঠুন। সম্ভব হলে প্রিয় মানুষটি উপহার পাঠান। খুব দামি কিছু যে পাঠাতে হবে, এমন কোনো কথা নেই। এমন কিছু পাঠাতে পারেন যা তিনি দূরে থাকার কারণে মিস করেন। তার সঙ্গে যখন কথা বলবেন, তখন খেয়াল করলেই বুঝবেন তিনি কীসের অভাব অনুভব করছেন। সেগুলোই ভালোবেসে উপহার দিন তাকে।

লং ডিসটেন্স সম্পর্কে দুজন দুজনের থেকে দূরে থাকে। তাই সারাদিন কথা বলা হয় না। দিন শেষে যখনই কথা হোক, নিজের সারাদিনের খোঁজ খবর তাকে দিন। তার খোঁজও নিন। এতে তিনি বুঝতে পারবেন যে আপনার কাছে তার বিশেষ গুরুত্ব রয়েছে।

বর্তমান ম্যাসেঞ্জার আর হোয়াটসঅ্যাপের যুগে চিঠি যেন বিলুপ্তপ্রায়। দূরে থাকা কাছের মানুষটার কাছে নিজের কথাগুলো রঙিন কাগজে লিখে পাঠান। চিঠির আবেদন একটু বেশিই থাকে সবসময়।

সম্পর্কে জটিলতা দেখা দিতেই পারে। লং ডিসটেন্স প্রেম হওয়ায় সামনাসামনি কথা বলে পরিস্থিতি ঠিক করা হয়ত সম্ভব হচ্ছে না। তবুও দুজন দুজনকে ভরসা করে পরিস্থিতি মোকাবেলা করুন।

যেকোনো সম্পর্কেই পরস্পরের প্রতি বিশ্বাস একটি বড় ভূমিকা রাখে। লং ডিসটেন্স রিলেশনশিপে এটি আরও বেশি গুরুত্বপূর্ণ। তাই সবদিক খেয়াল রেখে সুন্দর সম্পর্ক বজায় রাখুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড