• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তোয়ালের এই ব্যায়ামেই কমবে ওজন!

  লাইফস্টাইল ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৪
তোয়ালে
ঠিক কোমরের নিচে রোল করা তোয়ালেটি রাখুন (ছবি- ইন্টারনেট)

দেহের বাড়তি ওজনের কারণেই নানা শারীরিক জটিলতার সূত্রপাত হয়। আর তাই দেহের মাত্রাতিরিক্ত ওজন কমাতে চান যে কেউ। কেউবা ডায়েটের প্ল্যান করেন, কেউবা দৌড়ান জিমে। যদি বলা হয় একটি তোয়ালের মাধ্যমে ওজন কমাতে পারবেন আপনি, তবে কি অবাক হবেন না?

জাপানিজ চিকিৎসক তোশিকি ফুকুসুজির এক বিশেষ নিয়মে তোয়ালে ব্যবহার করে অনেকেই ওজন বশে রাখতে পেরেছেন। বিশেষ এই উপায়টির মাধ্যমে তলপেট, কোমর, উরু ও হাতের মেদ কমানো সম্ভব। আর কাজটির জন্য প্রয়োজন হবে মাত্র ৫ মিনিট।

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে একটি তোয়ালে গোল করে পেঁচিয়ে নিন। এবার মেঝেতে বসুন। দুই পায়ের মধ্যে আট থেকে দশ ইঞ্চির মতো ফাঁকা রেখে বুড়ো আঙুল একসঙ্গে লাগিয়ে রাখুন। ঠিক কোমরের নিচে রোল করা তোয়ালেটি রাখুন।

এবার শুয়ে পড়ুন। পায়ের মতো করে হাত দুটো মেঝেতে ছড়িয়ে দিন এবং কনিষ্ঠ আঙুলদ্বয় একসঙ্গে মিশিয়ে রাখুন। খেয়াল রাখবেন যেন পায়ের দুই বুড়ো আঙুল ও হাতের কনিষ্ঠ আঙুলগুলো সঠিক নিয়মে রাখা হয়।

আরও পড়ুন : ব্যাক পেইন থেকে মুক্তি মেলাবে এই দুই ব্যায়াম

কী হবে এই ব্যায়াম করলে?

এই পদ্ধতি যে কেবল আপনার ওজন কমাবে তা নয়, পিঠ কিংবা ঘাড়ের ব্যথাও কমাতে সাহায্য করবে এটি। প্রতিদিন পাঁচ মিনিট এই উপায়টি কাজে লাগালে দেহের চর্বির স্তরগুলো এক এক করে ভাঙতে শুরু করবে। তবে অবশ্যই কাজটি করতে হবে নিয়ম মেনে।

ওডি/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড