• বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশীয় চামড়াজাত পণ্যে ফৌজিয়ার সাফল্য

  সাজেদুর আবেদীন শান্ত

২২ এপ্রিল ২০২২, ১৩:২৮
দেশীয় চামড়াজাত পণ্যে ফৌজিয়ার সাফল্য
ফৌজিয়া আবেদীন ও তার উৎপাদিত পণ্য (ছবি : সংগৃহীত)

ফৌজিয়া আবেদীন। জন্ম ও বেড়ে ওঠা ঢাকাতেই। ঢাকার মোহাম্মদপুর প্রিপারেটরী উচ্চ মাধ্যমিক স্কুল ও কলেজ থেকে ২০০৫ সালে মাধ্যমিক এবং ঢাকা কমার্স কলেজ থেকে ২০০৭ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এরপর তিনি চলে যান ইউরোপের দেশ ইতালিতে। ২০১৬ সালে দেশটির মিলান শহরের আর্সুটোরিয়া স্কুল থেকে ফুটওয়্যার কালেকশন ডিজাইন কোর্স এবং ২০১৭ সালে ফুটওয়্যার প্যাটার্ন মেকিং এন্ড প্রোটোটাইপিং কোর্সে ডিপ্লোমা শেষ করেন।

ফৌজিয়ার ছোটবেলা থেকে ইচ্ছা ছিল স্বাধীন কিছু করার। এ জন্য তিনি পেশা হিসেবে বেছে নেন ব্যবসা। যেহেতু তিনি ইতালি থেকে ফুটওয়্যার কালেকশন ডিজাইন এবং ফুটওয়্যার প্যাটার্ন মেকিং এন্ড প্রোটোটাইপিং কোর্স করেন; তাই তিনি চামরাজাত পণ্য নিয়ে কাজ শুরু করেন।

ফৌজিয়া চামড়াজাত পণ্যের জগতে আনুষ্ঠানিকভাবে প্রবেশ করেন মূলত ২০১৫ সালে ইকো লাইফস্টাইল প্রতিষ্ঠার মধ্য দিয়ে। ইতালি থেকে ফিরে তিনি দেশীয় চামড়াজাত পণ্য বিক্রয় প্রতিষ্ঠান ইকো লাইফস্টাইল ও ইকো লেদার গুডস ইন্ডাস্ট্রির সত্ত্বাধিকারী হিসেবে এগিয়ে নিয়ে যেতে থাকেন। যার প্রধান বৈশিষ্ট্য নির্ধারণ করা হয় সাশ্রয়ী মূল্যে শতভাগ চামড়াজাত পণ্যের একটি বাংলাদেশি ব্র্যান্ড নির্মাণ করা। যা অনবদ্য শৈলীতে বহুমাত্রিক ও অনন্য সৃজনশীলতায় স্বতন্ত্র।

ফৌজিয়া বলেছেন, ২০১৫ সালের ১ জুন, একটি মাত্র শোরুম নিয়ে শুরু করা যাত্রায় অনেক চড়াই উৎরাই পেরিয়ে এখন ঢাকাতে বর্তমানে আমাদের ছয়টি শোরুম সাফল্যের সাথে এগিয়ে চলছে। ইকো লাইফস্টাইলের চামাড়জাত পণ্যের সবচেয়ে বড় বৈশিষ্ট্য হলো- ক্রেতা ও ভোক্তাদের চাহিদা অনুযায়ী পালকের মতো হাল্কা; শীত, তাপ ও আর্দ্রতার সাথে মানানসই চামড়াজাত পণ্যের নিশ্চয়তা প্রদান করা। শুধুমাত্র স্বতন্ত্র ডিজাইন, ক্লাসিক কাট, গুনগত ও মানসম্মত উপকরণ, উন্নতমানের চামড়া নির্বাচন, দৃষ্টিনন্দন ও আরামদায়ক স্বকীয় আকৃতি এবং শতভাগ গুনগত মানসম্পন্ন চামড়ার ব্যবহারে উৎপাদিত চামড়াজাত পণ্য অতি দ্রততার সঙ্গে ভোক্তাদের বিশ্বাস ও আস্থা অর্জন করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছি।

বুট, অক্সফোর্ড, ডার্বি, লোফার, স্যান্ডেলের মতো বৈচিত্র্যপূর্ণ, রকমারি ও বিশাল সম্ভারের পণ্য নিয়ে ইকো লাইফস্টাইল ক্রেতাদের সাথে রয়েছে। ইকো লাইফস্টাইলের আরেকটি উল্লেখযোগ্য অবদান হলো- ২০১৮ সালের ১ অক্টোবর এসএমই শিল্প প্রতিষ্ঠান ইকো লেদার গুডস ইন্ডাস্ট্রির আত্মপ্রকাশ। যেখানে রয়েছে- নারী-পুরুষের জন্য ব্যাকপ্যাক, হ্যান্ডব্যাগ, ছোটপার্স, ওয়ালেট, কার্ড হোল্ডার, চাবির রিংসহ নানা ধরনের চামড়াজাত পণ্য।

ইকো লাইফস্টাইল ও ইকো লেদার গুডস ইন্ডাস্ট্রির এসকল পণ্যের অনলাইল ও শোরুমভিত্তিক বিক্রয় প্রবৃদ্ধি উল্লেখযোগ্য হারে উন্নীত হয়েছে। সেই সঙ্গে এ সকল পণ্যের গুনগত মান, আস্থার সাথে ও বিক্রয়োত্তর আন্তরিক সেবা ক্রেতাদের মাঝে ক্রমাগত জনপ্রিয়তা বৃদ্ধি করে চলেছে।

আরও পড়ুন : যদি বলি- ‘ঊর্ধ্বতন কর্মকর্তারাই দেশকে রসাতলে দিচ্ছে’!

উল্লেখ্য, এ সকল পণ্যের সরবরাহ, উৎপাদন ও বিক্রয়ের সাথে রয়েছে প্রায় ২৫০ জন দক্ষ ও আন্তরিক কর্মী। যাদের অক্লান্ত পরিশ্রমে আজ এগিয়ে যাচ্ছে ইকো লাইফ স্টাইল ও ইকো লেদার গুডস ইন্ডাস্ট্রি। ভোক্তাদের আন্তরিক ভালোবাসা ও আস্থাই তাদের চলার পথের উদ্যম।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড