• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরমুখী হাজারো লোককে আটকাল পাকিস্তান পুলিশ (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

০৭ অক্টোবর ২০১৯, ২০:৪৯
জম্মু-কাশ্মীর
জম্মু-কাশ্মীরমুখী হাজারো মানুষ, ছবি : এপি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের (জম্মু-কাশ্মীর) দিকে যাত্রা করা হাজারো লোককে আটকে দিয়েছে পাকিস্তানের পুলিশ। রবিবার পাক নিয়ন্ত্রিত কাশ্মীর (আজাদ কাশ্মীর) থেকে হাজার হাজার বাসিন্দা জম্মু-কাশ্মীর দিকে যাত্রা শুরু করে। কিন্তু পাকিস্তানের পুলিশ বাহিনীর বাধার মুখে তারা সীমান্তে পৌঁছাতে পারেনি।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম এপি এক প্রতিবেদনে জানিয়েছে, আজাদ কাশ্মীর থেকে হাজার হাজার বাসিন্দা মিছিল নিয়ে জম্মু-কাশ্মীরের দিকে যাত্রা শুরু করে। ভারত সরকার আরোপিত অবরোধের প্রতিবাদে দুই কাশ্মীরকে বিভক্তকারী রেখা লাইন-অব-কন্ট্রোলে যেতে চেয়েছিল তারা। কিন্তু ভারতের পক্ষ থেকে সম্ভাব্য ‘আক্রমণের’ বিষয়টি বিবেচনায় নিয়ে বাসিন্দাদের সীমান্তে যেতে দেয়নি পাক পুলিশ কর্তৃপক্ষ।

এ সময় হাজারো মানুষের মিছিল আটকাতে রাস্তায় বড় বড় কনটেইনার ফেলে রাখা হয়। এছাড়া সেখানে অসংখ্য পুলিশ মোতায়েন করে পাকিস্তান। যে কারণে শেষ পর্যন্ত সীমান্ত রেখায় পৌঁছাতে পারেনি আজাদ-কাশ্মীরের বাসিন্দারা।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর সেখানে কারফিউ জারি করে ভারত সরকার। এরপর থেকে এখন পর্যন্ত অঞ্চলটির পরিস্থিতি স্বাভাবিক হয়নি। কিছু কিছু জায়গায় মোবাইল ফোন ও ইন্টারনেট সেবা চালু হলেও বেশিরভাগ জায়গায়ই এসব সেবা বন্ধ আছে।

 

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড