• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীরের কারফিউ তুললে তবেই ভারতের সঙ্গে আলোচনা : ইমরান খান

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:০২
জম্মু-কাশ্মীর
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান (ছবি : ইন্ডিয়া টুডে)

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের কারফিউ তুলে না নিলে ভারতের সঙ্গে কোনও দ্বিপক্ষীয় আলোচনা হবে না বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ কথা বলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে, ভারতের সংবিধান থেকে অনুচ্ছেদ-৩৭০ তুলে নেয়ার পর থেকে ভারতের বিরুদ্ধে সরব হয়েছেন ইমরান খান। কাশ্মীর ইস্যুতে কাশ্মীরিদের পক্ষে আন্তর্জাতিক জনমত তৈরির জন্যও কাজ করছেন তিনি।

বুধবার স্থানীয় সাংবাদিকদের তিনি বলেন, কাশ্মীরের কারফিউ তুলে নিলে তবেই ভারতের সঙ্গে আলোচনা হবে। যতক্ষণ পর্যন্ত কাশ্মীরের কারফিউ তুলে নেয়া না হবে ততক্ষণ পর্যন্ত ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনার কোনও সম্ভাবনা নেই।

এদিকে ভারত শুরু থেকেই পাকিস্তানসহ আন্তর্জাতিক গোষ্ঠীর কাছে কাশ্মীর ইস্যুকে নিজেদের অভ্যন্তরীণ ইস্যু হিসেবে ব্যাখ্যা করে আসছে। এ কারণে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের কিছু বলার অধিকার নেই বলেও জানিয়েছে ভারত।

ভারতের অনেক ব্যাখ্যা এবং বিবৃতির পরও নিজেদের অবস্থান থেকে সরে আসছে না পাকিস্তান। বরং ভারতকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে তারা। সব মিলিয়ে কাশ্মীর নিয়ে ভারত এবং পাকিস্তানের মধ্যে বেশ উত্তেজনা বিরাজ করছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড