• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থনের আশ্বাস দিলেন সৌদি ও আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৫
পাকিস্তান
পররাষ্ট্রমন্ত্রীদের সাথে জেনারেল জাভেদ বাজওয়ার সাক্ষাৎকালে (ছবি : সংগৃহীত)

কাশ্মীরে ভারতের একতরফা পদক্ষেপের দ্বারা সৃষ্ট সঙ্কট সমাধানে পাকিস্তানকে সম্পূর্ণ সমর্থনের আশ্বাস দিয়েছে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সফররত পররাষ্ট্রমন্ত্রীরা। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী আদেল আহমেদ আল জুবায়ের ও সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ আল নাহিয়ান রাওয়ালপিন্ডিতে পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সাথে বৈঠককালে এই আশ্বাস দিয়েছেন। 'দ্য ডন'

পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখার এক বিবৃতিতে বলা হয়, ক্রমবর্ধমান দ্বিপাক্ষীক সম্পর্ক এবং এই অঞ্চলের সুরক্ষা পরিস্থিতি সহ পারস্পরিক স্বার্থের বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। পররাষ্ট্র মন্ত্রীরা এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার জন্য পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেছেন।  

এরপর জেনারেল বাজওয়া এক বিবৃতিতে বলেন, পাকিস্তান সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের সাথে তাদের 'বিশেষ কৌশলগত ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক' নিয়ে গর্বিত। 

এর আগে বুধবার (৪ সেপ্টেম্বর) পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবং প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে বৈঠক করেছেন ওই দুই পররাষ্ট্রমন্ত্রী। 

গত ৫ আগস্ট থেকে দখলকৃত কাশ্মীরে লকডাউন ও যোগযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে। ওই বৈঠকে এই অবরুদ্ধতার কারণে ভারত অধিষ্ঠিত কাশ্মীরে ক্রমবর্ধমান মানবাধিকার এবং মানবিক পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।  

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড