• রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মায়ের সঙ্গে দেখা করার অনুমতি পেলেন মেহবুবা কন্যা

  আন্তর্জাতিক ডেস্ক

০৫ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২১
কাশ্মীর
ইলতিজা জাভেদ ; (ছবি : সংগৃহীত)

অবশেষে মায়ের সঙ্গে দেখা করার অনুপতি পেলেন মেহবুবা মুফতির মেয়ে ইলতিজা জাভেদ।  মেহবুবা কন্যার আবেদনের পরিপ্রেক্ষিতে কাশ্মীরে তার মায়ের সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে ভারতের সুপ্রিম কোর্ট। 

আদালতে করা তার আবেদনে সানা ইলতিজা জাভেদ বলেন যে গত এক মাসে একবারও মায়ের সঙ্গে দেখা না হওয়ায় তিনি তার মায়ের স্বাস্থ্য নিয়ে চিন্তিত। এই আবেদনের প্রেক্ষিতে অনুমতি দেয় ভারতের আদালত। 

গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে কাশ্মীরের বিশেষ মর্যাদার অবসান ঘটিয়ে রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার ঐতিহাসিক সিদ্ধান্ত নেয় ভারত সরকার। এই সিদ্ধান্তের বিরুদ্ধে যে কোনও ঝামেলা বা বিক্ষোভ এড়াতে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে ৪ আগস্ট থেকে অন্যান্য রাজনৈতিক নেতাদের সঙ্গে গ্রেফতার করা হয়। 

'আপনি কি এই মেয়েটিকে তার মায়ের সঙ্গে দেখা করার পথে বাধা হয়ে দাঁড়াবেন', ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ প্রশ্ন করেন কেন্দ্রের আইনজীবী, সলিসিটার জেনারেল তুষার মেহতাকে। সেই প্রশ্নের উত্তরে কেন্দ্রের আইনজীবী জানান যে তিনি বাধা হতে চান না। 

এরপর কেন্দ্রীয় সরকার জানিয়েছে, ইলতিজা যদি জেলা ম্যাজিস্ট্রেটের কাছে যান, তবে তাকে শ্রীনগরের নিকটবর্তী চশমে শাহে এলাকায় আটক করে রাখা মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার অনুমতি দেওয়া হবে। 

'চেন্নাই থেকে শ্রীনগরে যেতে বাধা কীসের? সমস্যা কী?' মুফতি কন্যাকে প্রশ্ন করেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি ।

এই প্রশ্নের উত্তরে আদালতকে ইলতিজা জাভেদ বলেন, তারা আমাকে চেন্নাই যেতে অনুমতি দিয়েছে কিন্তু শ্রীনগরে যাওয়ার ব্যাপারে অনুমতি দেয়নি। আমি আমার মায়ের সঙ্গে একবার একান্তে দেখা করতে চাই এবং শ্রীনগর অঞ্চলে যাওয়ার অনুমতি চাই।  

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড