• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের যে কোনো আগ্রাসন রোধে প্রস্তুত : পাক সেনাপ্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৪:৩২
জম্মু-কাশ্মীর
পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। ছবি : সংগৃহীত

ভারতের যেকোনো দুর্ব্যবহার ও আগ্রাসনকে ব্যাহত করতে পাকিস্তানের সেনাবাহিনী পুরোপুরি প্রস্তুত রয়েছে বলে জানান পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। রবিবার (২৫ আগস্ট) গিলগিতের ফর্মেশন সদর দপ্তরে ফর্মেশন অফিসার ও সৈন্যদের উদ্দেশে দেওয়া বক্তৃতায় তিনি এসব বলেন। 

আন্তঃবাহিনী জনসংযোগ দ্বারা প্রকাশিত প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে বাজওয়া বলেন, 'ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের চলমান পরিস্থিতির সঙ্গে জড়িত পূর্ব সীমান্ত থেকে হুমকিতে রয়েছি আমরা, এবং যে কোনো বিপর্যয় বা আগ্রাসন রোধ করতে পুরোপুরি প্রস্তুত রয়েছি।'

জেনারেল বাজওয়া বিশ্বের সর্বোচ্চ যুদ্ধক্ষেত্রে আবহাওয়া, ভূখণ্ড এবং শত্রুদের চ্যালেঞ্জ সত্ত্বেও সেনাবাহিনীর প্রস্তুতি এবং মনোবলের প্রশংসা করেন। পাক সেনাপ্রধান ফর্মেশন সদরে শুহদা স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। 

গত ৫ আগস্ট ভারত জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার তীব্র প্রতিবাদ জানায় পাকিস্তান। কাশ্মীর নিয়ে ইতোমধ্যেই একাধিক যুদ্ধে জড়িয়েছে পারমাণবিক শক্তিধর দেশদুটো। মোদী সরকারের বিতর্কিত এই সিদ্ধান্ত বিশ্বের ভারী সামরিক অঞ্চলটির উত্তেজনা বাড়িয়ে তোলে, দু-দেশের সরকার ও সেনাবাহিনী পাল্টাপাল্টি হুমকি দিয়ে যাচ্ছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড