• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তপ্ত কাশ্মীর, জ্বালিয়ে দেওয়া হলো দুই গাড়ি

  আন্তর্জাতিক ডেস্ক

০১ নভেম্বর ২০১৯, ১০:৫০
জম্মু-কাশ্মীর
অবরুদ্ধ কাশ্মীর, ছবি : সংগৃহীত

বিভক্ত হওয়ার পর একদিন যেতে না যেতেই আবারও উত্তপ্ত হয়ে উঠেছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর (জম্মু-কাশ্মীর)। অঞ্চলটিতে জ্বালিয়ে দেওয়া হয়েছে দুটি গাড়ি। এর মধ্যে একটি গাড়ি বিজেপির এক শীর্ষ নেতার।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, দ্বি-খণ্ডিত হওয়ার কয়েক ঘণ্টা যেতে না যেতেই কাশ্মীরে দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীরের কুলগামে এ ঘটনা ঘটে।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে কুলগামের বোনিগাম গ্রামে দুটি গাড়ি জ্বালিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। যে দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে তার একটি কুলগাম জেলার বিজেপির সাধারণ সম্পাদক আদিল আহমেদ গানাইয়ের। তার বাড়ির সামনেই গাড়িটি পার্ক করা ছিল। তবে গাড়িটি যখন পোড়ানো হয়, তখন তিনি বাড়িতে ছিলেন না। পুলিশ এরই মধ্যে তদন্ত শুরু করেছে বলে জানিয়েছে।

প্রসঙ্গত, চূড়ান্ত উত্তেজনার মধ্যেই বিভক্ত হয়ে গেছে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর (জম্মু-কাশ্মীর)। বৃহস্পতিবার (৩১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে অঞ্চলটিকে দুই ভাগে ভাগ করা হয়। কাশ্মীর বিভক্ত হয়ে গড়ে ওঠা দুটি কেন্দ্রশাসিত অঞ্চলের একটি হলো জম্মু-কাশ্মীর এবং অন্যটি লাদাখ।

জম্মু-কাশ্মীরের সার্বিক উন্নয়নের স্বার্থেই অঞ্চলটিকে দুইভাগ করা হয়েছে বলে দাবি করেছে ভারত সরকার। গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিলের ঘোষণা দেয় নরেন্দ্র মোদী সরকার। এ সময় রাজ্যটিকে দুই ভাগে ভাগ করে কেন্দ্রশাসিত অঞ্চলে প্রতিষ্ঠা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

জম্মু-কাশ্মীরের স্বায়ত্তশাসন বাতিলের পর থেকেই অঞ্চলটিতে প্রায় ১০ লাখ সেনা মোতায়েন করে ভারত। বন্ধ করে দেওয়া হয় মোবাইল ফোন ও ইন্টারনেট সেবা। এর মধ্যে সেখানে মোবাইল ফোন সেবা চালু হলেও ইন্টারনেট সেবা এখনো স্বাভাবিক হয়নি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড