• শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলায় মাইন্ডফুলনেস মেডিটেশন শেখাচ্ছে জোবায়ের রুবেল

  নিজস্ব প্রতিবেদক

০৪ ফেব্রুয়ারি ২০২২, ২২:০০
সুখের স্কুল
সুখের স্কুলের ফাউন্ডার জোবায়ের রুবেল। ছবি : সংগৃহীত

বাংলা ভাষায় প্রথমবারের মতো মাইন্ডফুলনেস মেডিটেশন শেখার সুযোগ নিয়ে এসেছে সুখের স্কুল। শেখাচ্ছেন সুখের স্কুলের ফাউন্ডার জোবায়ের রুবেল। পৃথিবীর যে কোনো স্থানে বসে যে কোনো সময় অনলাইনে শেখা যাবে ‘মাইন্ডফুলনেস ফর বিগিনার’ এবং ‘মাইন্ডফুলনেস ফাউন্ডেশন’ কোর্স দুইটি। এই কোর্স দুইটি সবার জন্য সম্পন্ন ফ্রি। নিজেকে মাইন্ডফুল করে তুলতে এখনই লগইন করুন www.sukherschool.com -এই লিংকে।

মাইন্ডফুলনেস মেডিটেশন কেন শেখা প্রয়োজন এমন প্রশ্নের উত্তরে সুখের স্কুলের ফাউন্ডার জোবায়ের রুবেল বলেন, আমরা উন্নত দেশের মতো এগিয়ে যাচ্ছি। এ কারণে আমাদের জীবনযাত্রার ব্যয় বাড়ছে, সাথে পাল্লা দিয়ে বাড়ছে আমাদের ব্যস্ততাও। তাই মানুষ নিজেকে দেওয়ার মতো সময় পাচ্ছে না। নিজের সঙ্গে এই দূরত্বের কারণে প্রত্যেকের মধ্যে বাড়ছে স্ট্রেস, অ্যাংজাইটি এবং বিষণ্ণতা। দুশ্চিন্তা মুক্ত, সুস্থ দেহ ও আত্মবিশ্বাসের জন্য তাই প্রত্যেকের মাইন্ডফুলনেস মেডিটেশন চর্চা করা প্রয়োজন। এ পদ্ধতি বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত এবং প্রমাণিত।

উল্লেখ্য, জীবনকে সুন্দর ও আনন্দময় করে তোলাই সুখের স্কুলের উদ্দেশ্য। তারা বিশ্বাস করে, মানুষ সুখী হলে সে জীবনে প্রোডাক্টিভ এবং সফল হয়ে উঠবে। তাই ‘সুখী মানুষ চাই’ স্লোগান নিয়ে ২০১৯ সালে একটি অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে দৈনন্দিন জীবনে মাউন্ডফুলনেস চর্চার বিজ্ঞানসম্মত কনটেন্ট প্রদানের প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু হয় সুখের স্কুল ফাউন্ডেশনের। এরই ধারাবাহিকতায় জোবায়ের রুবেল গত পাঁচ বছর ধরে পৃথিবীর বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মাইন্ডফুলনেস মেডিটেশন শিখছেন এবং বাংলাদেশের মানুষকে তা শেখাচ্ছেন।

ওডি/নিলয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড