• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএল-২০১৯

উত্তেজক ম্যাচে ১০ রানে জিতল বেঙ্গালুরু

  ক্রীড়া ডেস্ক

২০ এপ্রিল ২০১৯, ০৯:২১
আইপিএল
উল্লাসে বেঙ্গালুরুর খেলোয়াড়রা (ছবি : সংগৃহীত)

প্রথমে মঈন আলি-বিরাট কোহলিদের ব্যাটিং তাণ্ডব। তারপরে আন্দ্রে রাসেল-নিতিশ রানার ব্যাট হাতে অতিমানবীয় ঝড়। সব মিলিয়ে ইডেন গার্ডেন্সে শুক্রবারের (১৯ এপ্রিল) ম্যাচটি বোলারদের কাছে দুঃস্বপ্ন হয়ে থাকল। এই ব্য়াটিং সাইক্লোনের মধ্যেই শেষ হাসি হাসলেন কোহলিরা। তীব্র উত্তেজনাপূর্ণ এ ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ১০ রানে হারিয়ে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দ্বিতীয় জয় তুলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

বেঙ্গালুরুর দেওয়া ২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০ রান দূরেই থামতে হলো কেকেআরকে। একইসঙ্গে টুর্নামেন্টে টানা চতুর্থ হারে প্লে-অফে যাওয়ার রাস্তা অনেকটাই কঠিন হয়ে গেল নাইটদের।

ইডেনে কঠিন টার্গেট সামনে রেখে খেলতে নেমেছিল কলকাতা। জয়ের জন্য তুলতে হতো ২১৪ রান। এমন টার্গেট তাড়া করতে নেমে প্রথম ১০ ওভারে কেকেআর তুলতে পেরেছিল মাত্র ৫৫ রান। জয়ের জন্য শেষের ১০ ওভারের প্রতিটিতে তুলতে হতো প্রায় ১৬ রান করে, যা বেঙ্গালুরুর বোলারদের বিপক্ষে প্রায় অসম্ভব ছিল। সেই মরা ম্যাচেও প্রাণ ফিরিয়ে এনে দলকে জিতিয়েই দিচ্ছিলেন উইন্ডিজ তারকা রাসেল। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছিলেন রানা। তবে তাদের ৪৮ বলে ১১৮ রানের পার্টনারশিপেও শেষরক্ষা হলো না।

৯ ছক্কা ও ২ চারে ২৫ বলে ৬৫ রান করা রাসেল আউট হন শেষ ওভারে। আর ৫ ছক্কা ও ৯ চারে ৪৬ বলে ৮৫ রানে অপরাজিত ছিলেন বাঁহাতি রানা। আরসিবির হয়ে বল হাতে ২টি উইকেট পেয়েছেন ডেল স্টেইন। আর একটি করে উইকেট শিকার করেছেন নভদীপ সাইনি ও মার্কাস স্টয়িনিস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো না হলেও তৃতীয় উইকেটে কোহলি-মঈন বিশাল জুটি গড়ে চালকের আসনে বসিয়ে দেন বেঙ্গালুরুকে। এই জুটির ৯০ রানে ভর করে বড় সংগ্রহ গড়ে আরসিবি। কোহলি ঝড় তুলে সেঞ্চুরি করেন। খেলেন ৫৮ বলে ঠিক ১০০ রানের ইনিংস। বিস্ফোরক ব্যাটিংয়ে মঈন করেন ২৮ বলে ৬৮ রান। বল হাতে কলকাতার হয়ে একটি করে উইকেট পান হ্যারি গার্নি, সুনীল নারিন, রাসেল ও কুলদীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোর :

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ২১৩/৪ (২০ ওভার)

কলকাতা নাইট রাইডার্স : ২০৩/৫ (২০ ওভার)

ফল : বেঙ্গালুরু জয়ী ১০ রানে

ম্যান অফ দ্য ম্যাচ : বিরাট কোহলি।

ওডি/এএপি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড