• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোহিঙ্গাদের জন্য যুক্তরাজ্যের ৭৩ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা

  আন্তর্জাতিক ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৮
রোহিঙ্গা
(ছবি : সংগৃহীত)

কক্সবাজারে বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগণের জন্য বাংলাদেশ সরকার এবং জাতিসংঘের যৌথ প্রতিক্রিয়া পরিকল্পনা বাস্তবায়নের জন্য ৮৭ মিলিয়ন ডলারের নতুন তহবিল সরবরাহ করার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। তুরস্ক ভিত্তিক সংবাদ সংস্থা 'আনাদলু এজেন্সি'র এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

রবিবার (২২ সেপ্টেম্বর) ঢাকায় ব্রিটিশ হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত নাগরিকদের জীবন পুনর্নির্মাণে সহায়তার জন্য খাদ্য, জল এবং আশ্রয়, শিক্ষা, প্রশিক্ষণ ও পরামর্শসহ জীবন রক্ষার জন্য এই অতিরিক্ত তহবিল ব্যয় করা হবে।

এছাড়া রোহিঙ্গা প্রবাহের কারণে আয়োজক সম্প্রদায়ের অর্থনৈতিক ও পরিবেশগত প্রভাব হ্রাস করতে ২০ মিলিয়ন ডলারেরও বেশি সরবরাহ করা হবে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আমাদের লক্ষ্য এই সংকটের সমাধান খুঁজে বের করা, যাতে রোহিঙ্গারা স্বেচ্ছায় মিয়ানমারে নিরাপত্তা ও মর্যাদায় ফিরে যেতে পারে। কক্সবাজারের স্থানীয় সম্প্রদায়ের ওপর এর প্রভাব সম্পর্কে আমরা তীব্রভাবে অবহিত আছি। এই অঞ্চলের অর্থনৈতিক প্রভাব সম্পর্কেও সচেতন আছি - প্রতিযোগিতার কারণে দৈনিক মজুরি হ্রাসসহ স্বাস্থ্য ও শিক্ষার মান কমেছে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড