• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনি নারীর নির্মম মৃত্যু (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৫
ফিলিস্তিনি নারীকে হত্যা
ফিলিস্তিনি নারীর দিকে গুলি ছুঁড়ছেন ইসরায়েলি সেনারা। (ছবিসূত্র : দ্য টাইমস অফ ইসরায়েল)

ফিলিস্তিনির এক নারীকে একের পর এক গুলি চালিয়ে হত্যা করেছে দখলদার রাষ্ট্র ইসরায়েলের নিরাপত্তা বাহিনী। বুধবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে অবরুদ্ধ গাজা উপত্যকার পশ্চিম তীরের একটি চেকপয়েন্টে বর্বর এই হত্যাকাণ্ডটি ঘটে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা ব্রিটিশ বার্তা সংস্থা 'রয়টার্স'কে জানান, গুলিবিদ্ধ সেই নারীর এরই মধ্যে মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনাটির একটি ভিডিওতে দেখা যায়, সড়কে দাঁড়িয়ে আছেন বোরকা পরিহিত এক ফিলিস্তিনি নারী। এরপর তার দিকে এগিয়ে গিয়ে আচমকা গুলি ছুড়তে শুরু করেন ইসরায়েলের একজন নিরাপত্তারক্ষী।

এ সময় সেখানে অস্ত্র হাতে বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী ছিলেন। তখন তাদের সবার বন্দুক তাক করা অবস্থাতে গুলিবিদ্ধ সেই নারীর দিকে এগিয়ে যাচ্ছিলেন। যদিও ভিডিওটি এখনো যাচাই করা সম্ভব হয়নি বলে দাবি 'রয়টার্সে'র।

ভিডিওতে দেখা যায়, প্রথমে একটি গুলি লাগার পরেই সড়কে পড়ে যান সেই নারী। এ সময় তার হাত থেকে কোনো একটা বস্তু দূরে ছিটকে যায়। পরে একজন নিরাপত্তারক্ষী এগিয়ে গিয়ে লাথি মেরে সেই বস্তুটি দূরে সরিয়ে দেন।

এ দিকে ইসরায়েলি কর্তৃপক্ষ থেকে এরই মধ্যে জানানো হয়, গুলিবিদ্ধ সেই ফিলিস্তিনি নারী ছুরি নিয়ে হামলা চালানোর চেষ্টা করেছিলেন। তাকে একজন মহিলা সন্ত্রাসী হিসেবে দেশটির পুলিশের এক মুখপাত্র টুইট বার্তা দিয়েছেন।

যেখানে তিনি দাবি করেন, বুধবার সকালে ইসরায়েলের কালানদিয়া প্রদেশের একটি নিরাপত্তা চেক পোস্টে সেই নারী ছুরি নিয়ে হামলার চেষ্টা করেছেন। পরে পুলিশ সদস্যরা গুলি করে তাকে প্রতিহত করেন।

আরও পড়ুন :- কাশ্মীরি রাজনীতিকদের শূন্যস্থান মেটাবে জঙ্গিরা, দাবি রাহুলের

অপর দিকে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এরই মধ্যে বিবৃতি দিয়ে মর্মান্তিক এ ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়। যেখানে সীমান্ত সংলগ্ন কালানদিয়ায় এক বেসামরিক নারীকে গুলি করে হত্যা করা হয়েছে দাবি তাদের। যদিও এ বিষয়ে ফিলিস্তিনি কর্মকর্তারা বিস্তারিত আর কোনো তথ্য প্রকাশ করেনি।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড