• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কূটনীতিকদের বিরুদ্ধে হুমকি যুক্তরাষ্ট্র খুব গুরুত্বের সাথে নেয়: ম্যাথু মিলার

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ নভেম্বর ২০২৩, ১৫:০২
ম্যাথু মিলার

তফসিল ঘোষণার পর বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের বার্তায় কোনো পরিবর্তন আসেনি তবে মার্কিন কূটনীতিকদের প্রতি হুমকি ভালোভাবে নিচ্ছে না বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার।

তিনি বলেন, বাংলাদেশের জনগণ যা চায়, যুক্তরাষ্ট্রের চাওয়াও তা-ই। তা হলো, শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু নির্বাচন।

বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন এবং বাংলাদেশ সরকারকে জবাবদিহির আওতায় আনতে যুক্তরাষ্ট্রের অবস্থান কী এমন প্রশ্নের উত্তরে মিলার আগের মতোই বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের বিশেষ কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। কোনো দলের চেয়ে অন্য দলকে প্রাধান্য দেয় না। যুক্তরাষ্ট্র সব পক্ষকে সংযম প্রদর্শন ও সহিংসতা এড়ানোর আহ্বান জানায়। শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরিতে সব পক্ষকে একত্রে কাজেরও আহ্বান জানায় যুক্তরাষ্ট্র।

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের কূটনৈতিকদের বিরুদ্ধে সহিংসতা বা সহিংসতার হুমকি অগ্রহণযোগ্য বলে মন্তব্য করে ম্যাথু মিলার। তিনি বলেন, বিদেশে থাকা মার্কিন কূটনীতিকদের বিরুদ্ধে হুমকি যুক্তরাষ্ট্র খুব গুরুত্বের সঙ্গে নেয়। মার্কিন কূটনীতিকদের বিরুদ্ধে সহিংসতা বা সহিংসতার হুমকি অগ্রহণযোগ্য। বাংলাদেশের কর্তৃপক্ষকে যুক্তরাষ্ট্র মনে করিয়ে দিতে চায়, ভিয়েনা সনদ অনুসারে মার্কিন কূটনৈতিক মিশন ও কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করার বাধ্যবাধকতা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড