• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জোড়া বিস্ফোরণের ঘটনায় পাকিস্তানের দাবি 'র' এর ষড়যন্ত্র

  আন্তর্জাতিক ডেস্ক

০১ অক্টোবর ২০২৩, ১১:১৪
পাকিস্তান

শুক্রবার পাকিস্তানের জোড়া বিস্ফোরণে হাত রয়েছে ভারতের গুপ্তচর সংস্থা ‘র’ (রিসার্চ অ্যান্ড এনালাইসিস উইংস) এর! এমনই চাঞ্চল্যকর দাবি করেছে পাকিস্তানের কাকারের সরকার।

পাক মন্ত্রী সরফরাজ বুগতি শনিবার বালুচিস্তানের রাজধানী কোয়েটায় বলেন, “প্রশাসন, সেনা এবং অন্য সব প্রতিষ্ঠান যৌথভাবে আত্মঘাতী বোমা বিস্ফোরণের চক্রীদের বিরুদ্ধে পদক্ষেপ করছে। ভারতের গুপ্তচর সংস্থা ‘র’ এই আত্মঘাতী হামলায় জড়িত রয়েছে।” মন্ত্রীর এই মন্তব্যকে ঘিরে শোরগোল শুরু হয়েছে। ভারতের তরফে এখনও পর্যন্ত এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

শুক্রবার প্রথমে বালুচিস্তান এবং পরে খাইবার পাখতুনখোয়ায় বোমা বিস্ফোরণ হয়। বালুচিস্তানের মাস্তুঙ্গ জেলার আল ফালাহ্ রোডের মদিনা মসজিদে আত্মঘাতী হামলায় নিহত হন অন্তত ৫২ জন। আহত হন আরও ৫০ জন। ওই দিনই খাইবার পাখতুনখোয়ার হাঙ্গু জেলার একটি মজসিদে জুম্মার নমাজ চলার সময়ে বিস্ফোরণ ঘটে। আত্মঘাতী ওই বিস্ফোরণে প্রাণ হারান তিন জন।

দু’টি বিস্ফোরণের ক্ষেত্রেই এখনও পর্যন্ত কোনও ব্যক্তি বা সংগঠন দায় স্বীকার করেনি। শনিবার পাকিস্তানের সন্ত্রাসদমন দফতরের একটি রিপোর্টকে উদ্ধৃত করে সে দেশের সংবাদপত্র ‘ডন’-এর একটি প্রতিবেদনে বলা হয়, “এখনও কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। এমনকি সাম্প্রতিক অতীতে একাধিক হামলার জন্য দায়ী নিষিদ্ধ সংগঠন তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)-ও তাদের জড়িত থাকার জল্পনাকে খারিজ করে দিয়েছে।” যদিও এই জোড়া হামলার নেপথ্যে কে বা কারা রয়েছে, তার তদন্ত চালাচ্ছে পাকিস্তান। এই আবহেই সে দেশের মন্ত্রীর ভারত সংক্রান্ত মন্তব্য দুই দেশের কূটনৈতিক সম্পর্ককে আরও খাদের কিনারায় ঠেলে দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড